যে কারণে ডমিঙ্গোকে বেছে নিল বিসিবি, জানালেন পাপন

অবশেষে সাকিব-তামিমদের নতুন কোচ নিয়োগ দিলো বিসিবি। ২ বছরের চুক্তিতে বাংলাদেশে আসছেন দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডোমিঙ্গো। 

কোচ হিসেবে অন্যান্যদের থেকে তাঁর প্রাপ্যতা বেশি- এ কারণেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নজরে এগিয়ে গিয়েছেন তিনি।

তাঁর বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, সে (রাসেল ডমিঙ্গো) বলেছে আমার কোন ছুটির দরকার নেই। আমার কোন পিছুটান নেই। আমি এই খেলোয়াড়দের সঙ্গেই সময় দিতে চাই।

বাংলাদেশের জন্য দীর্ঘ পরিকল্পনা নিয়ে এসেছিলেন ডমিঙ্গো। বাংলাদেশ দলকে নিয়ে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পরিকল্পনা ইন্টার্ভিউতে পরিবেশন করেছেন তিনি, যা মনে ধরেছে বিসিবির। 

সে আমাদের চার বছরের একটা পরিকল্পনা দিয়েছিল। অন্যরাও দিয়েছে। কিন্তু ও সামনাসামনি দিয়েছে। কেউ স্কাইপিতে দিয়েছে, কেউ লিখিত দিয়েছে। কাজেই এদিক দিয়ে চিন্তা করলে সে এগিয়ে ছিল।

এ ছাড়া অনূর্ধ্ব-১৯ দল, হাই পারফর্মেন্স ইউনিট এবং 'এ' দল মিলিয়ে কাজ করতে চেয়েছেন ডমিঙ্গো, যা ভালো সিদ্ধান্ত বলে মনে হয়েছে বিসিবির কাছে।

সামনে যে আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে সেখানে কিছু নতুন ক্রিকেটার ঢুকতে পারে। সম্ভাবনা আছে। কারণ আমাদের কিছু বিকল্প লাগতে পারে। সেদিক দিয়ে যদি চিন্তা করেন। এখন থেকেই নিচে থেকে ছেলেদের নিয়ে আসতে হবে। 

এই ধরণের কাজ করার জন্য রাসেল কিন্তু এটাই করতে চাচ্ছে। সে আমাদের অনূর্ধ্ব-১৯ দল, এইচপি এসব কিছু মিলিয়ে কাজ করতে চাইছে। এরকমই কাজ করে আসছে সে দক্ষিণ আফ্রিকায়। এটা একটা অতিরিক্ত পাওয়া তার জন্য' বলেছেন পাপন।

মন্তব্য লিখুন :