নেইমারকে বসিয়ে রাখার চড়া মূল্য দিল পিএসজি

নেইমার জুনিয়র পিএসজি ছাড়ছেন গুঞ্জন অনেক দিনের। কখনো শোনা যাচ্ছে তিনি বার্সেলোনায় ফিরছেন আবার কখনো উচ্চারিত হচ্ছে রিয়াল মাদ্রিদের নাম। আবার শোনা যাচ্ছে তিনি পিএসজিতেই থেকে যাচ্ছেন। এ নিয়ে এখন চলছে চরম নাটক।

মৌসুমের শুরুতে নেইমার নিজেই জানান তিনি বার্সায় ফিরতে আগ্রহী। এ নিয়ে ক্লাবের সাথে তার সম্পর্ক খুবই খারাপ যাচ্ছে। এতটাই খারাপ যে মৌসুমের প্রথম ম্যাচে তাকে স্কোয়াডেই রাখে নি পিএসজি। ওই ম্যাচটি ডি মারিয়ার শেষ মুহূর্তের গোলে জিতে যায় পিএসজি।

এরপর দ্বিতীয় ম্যাচেও তাকে দলে রাখেনি ফরাসি চ্যাম্পিয়নরা। তবে দলের সেরা তারকাকে ছাড়া মাঠে নেমে গতকাল আর রক্ষা হয়নি পিএসজির। রেনেসের কাছে তারা হেরে গেছে ২-১ গোলে।

ম্যাচের শুরুটা ভালোই করে পিএসজি। চাপে পড়ে কোনোমতে নিজেদের গোলবার রক্ষার চেষ্টা করে রেনে। তবে তারা সেটা পারেনি। ম্যাচের ৩৬ মিনিটের সময় অসাধারণ এক গোলে দলকে এগিয়ে নিয়ে যান এডিনসন কাভানি।

তবে এরপরই খেই হারিয়ে ফেলে পিএসজি। নিজেদের মাঠে একের পর এক আক্রমণ করতে থাকে রেনে। ফলাফলও দ্রুত পেয়ে যায় তারা। ৪৪ মিনিটে তারা শোধ করে গোল। গোলদাতা ছিলেন ২৩ বছরের বায়ে নিয়াং। বিরতির প৪র মাঠে নেমে ফের গোলমুখ খুঁজে পায় রেনে।

এবার গোলদাতা ডেল কাস্টিলো। ডি বক্সের ভেতর থেকে তার নেয়া শট ঠেকাতে অক্ষম হন এরোলা। এতে ২-১ এ পিছিয়ে যায় পিএসজি। শেষ ৪২ মিনিটে তারা একাধিক আক্রমণ করলেও গোলের দেখা আর পায়নি।

শোনা যাচ্ছে নেইমারকে রেখে দিতেই চাচ্ছে পিএসজি। প্রশ্ন উঠছে তাহলে নেইমারকে কেন এই ম্যাচে খেলানো হলো না? পিএসজি কোচ থমাস টাচেল জানালেন কারণটাও। তিনি বলেন, আমি কি ভাবছি, এটা গুরুত্বপূর্ণ কোনো বিষয় নয়। আজ আমার এই খেলোয়াড় খেলেনি, কারণ সে অন্যদের মতো ট্রেনিং করতে পারেনি। এটাই আসল কারণ। এখানে কিছু পরিবর্তন হয়নি।

মন্তব্য লিখুন :