আশঙ্কামুক্ত স্মিথ, নামতে পারেন তৃতীয় টেস্টে

শনিবার ইংলিশ পেসার জফরা আর্চারের বাউন্সার আছড়ে পড়ে স্টিভ স্মিথের ঘাড়ে। আঘাত পাওয়ার পরেই মাঠে শুয়ে পড়েন স্মিথ। ৪৫ মিনিট বিশ্রাম নেওয়ার পরে ক্রিজে এসে আরও ১২ রান যোগ করে ৯২ রানে আউট হন স্মিথ। কিন্তু ব্যাটিং করতে অসুবিধা হচ্ছিল তাঁর। শনিবার সারা রাত পর্যবেক্ষণের মধ্যে থাকতে হয় স্মিথকে।

রবিবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মেডিক্যাল টিম বিবৃতিতে বলে, আমাদের প্রতিনিধিরা সারা রাত ওর উপরে নজর রেখেছে। স্মিথের ঘুম খারাপ হয়নি। কিন্তু সকালের দিকে খুব একটা স্বাভাবিক ছিল না। হঠাৎই সংজ্ঞা হারায় স্মিথ। ওর ঝিমুনি ভাব এখনও রয়েছে। অবস্থা আশঙ্কামুক্ত নয়।

এর ঠিক ১০ ঘন্টা পরেই স্বস্তির খবর দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। জানিয়েছে তাদের সেরা তারকা এখন আশঙ্কামুক্ত। খেলতে পারেন তৃতীয় টেস্টও।

অস্ট্রেলিয়ার মেডিক্যাল দলবিবৃতিতে বলা হয়েছে, দ্বিতীয় ও চতুর্থ টেস্টের মধ্যে বেশি সময় নেই। তার মধ্যে যদি লক্ষ্য করা যায়, স্মিথ পুরোপুরি সুস্থ তা হলে তৃতীয় টেস্ট খেলতে ওর সমস্যা হবে না। কিন্তু আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পরেই তা বলা সম্ভব।

দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরতে উদগ্রীব স্মিথ। তবে কখনওই পুরো সুস্থ না হয়ে নামতে রাজি নন তিনি। স্মিথ বলেন, রবিবার সকালেও মাথায় ব্যথা অনুভব করি। যদিও গত রাতে ভাল ঘুম হয়, আমার জন্য যা বিরল।

মন্তব্য লিখুন :