বাংলাদেশের বিপক্ষে ২ সিরিজের জন্য আফগান দল ঘোষণা

এক ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান। এরপর তারা অংশ নেবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের সাথে ত্রিদেশীয় সিরিজে। এই দুই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে আফগান ক্রিকেট বোর্ড।

টেস্ট দলে সুযোগ পাননি রহস্য স্পিনার মুজিব উর রহমান। দলে জায়গা হয়নি তাদের ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দেয়া অলরাউন্ডার গুলবাদিন নায়েবেরও। তবে এই টেস্ট দিয়ে প্রত্যাবর্তন হয়েছে শাপুর জাদরানের।

একমাত্র টেস্টের স্কোয়াড:

রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, ইকরাম আলি খিল, জহির খান, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই, শাপুর জাদরান এবং কাইস আহমেদ।

এদিকে, টি-টোয়েন্টি সিরিজে নতুন উইকেটকিপার নিয়েছে আফগানরা। রহমানউল্লাহ গুরবাজের কাঁধে পড়েছে উইকেট সামলানোর দায়িত্ব। টি-২০ দলে ফেরানো হয়েছে মুজিব উর রহমানকে।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড

রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফুদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ হাদরান, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, দাওলাত জাদরান, নাভিন উল হক এবং রহমানউল্লাহ গুরবাজ।

৫ থেকে ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে একমাত্র টেস্টটি। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। দুই সিরিজেই আফগানদের নেতৃত্ব দেবেন রাশিদ খান।

মন্তব্য লিখুন :