রুবেল-মোস্তাফিজদের নিয়ে যে কাজ করবেন ল্যাঙ্গাভেল্ট

বিশ্বকাপের পর একমাত্র ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জিকে রেখে বাকি সবাইকে বিদায় করে দেয় বিসিবি। তাদের স্থলে নেয়া হয় নতুন কোচ। হেড কোচের দায়িত্ব দেয়া হয় রাসেল ডমিঙ্গোকে। রুবেল-মুস্তাফিজদের দায়িত্ব নিয়েছেন দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গাভেল্ট। আর স্পিন কোচের দায়ত্বি পান ডেনিয়েল ভেট্টোরি।

পেস বোলিং কোচ ও প্রধান কোচ ইতোমধ্যেই পৌঁছেছেন ঢাকায়। স্পিন কোচ আসতে আরও সময় লাগবে। ঢাকা এসেই আজ সাংবাদিকদের মুখোমুখি হন দুই কোচ। জানান নিজেদের কর্মপরিকল্পনা।

পেস বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট সংবাদ সম্মেলনে বলেন, উপমহাদেশের উইকেটগুলো স্পিন সহায়ক হয়ে থাকে। সে ক্ষেত্রে এখানে পেস বিভাগ নিয়ে কাজ করাটা বেশ চ্যালেঞ্জিং। নতুন বলে বল করাটাও কঠিন। বোলিংয়ের টেকনিক্যাল দিকগুলো জানতে হয়। ৫০ ওভারের ক্রিকেট বলুন আর টেস্ট ক্রিকেট, নতুন বলে বল করাটা গুরুত্বপূর্ণ।

পেসারদের সাথে তার কাজ কী হবে সেটাও জানান তিনি। দক্ষিণ আফ্রিকান বলেন, পেস বোলিংয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো লাইন-লেন্থ ঠিক রেখে বল করা। এগুলো নিয়েই আগে কাজ করব।

তিনি জানান, পরের কাজটা হবে নতুন বলে বল করা। এরপর ধাপে ধাপে পিসারদের উন্নতি নিয়ে কাজ করতে চান তিনি।

নতুন কোচ কথা বলেন ভাষাগত সমস্যা নিয়েও। তবে তার মতে এটা কোনো সমস্যাই নয়। তার বিশ্বাস বোলারদের সঙ্গে আন্তরিক একটা সম্পর্ক সৃষ্টি হলে ভাষা কোনো সমস্যাই হবে না।

মন্তব্য লিখুন :