৫৬ বলে ১২৭, একাই মারলেন ১৪ ছয়

বিশ্বের ষষ্ঠ দল হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আড়াইশ'র বেশি রান করার নজির গড়েছে স্কটল্যান্ড। প্রথম উইকেট জুটি থেকেই এসেছে ২০০ রান। আর তাদের এক নম্বর ওপেনার জর্জ মুনশি একাই করেছেন ১২৭ রান। অপর ওপেনার কাই কোয়েটজারও ৮৯ রানের অসাধারণ একটি ইনিংস উপহার দিয়েছেন।

জবাবে কম যায়নি নেদারল্যান্ডসও। অধিনায়ক পিটার সিলারের অপরাজিত ৯৬ রানের ইনিংসে ভর করে তারা থামে ৭ উইকেট হারিয়ে ১৯৪ রানে। স্কটল্যান্ড পায় ৫৮ রানের বড় জয়।

ম্যাচে মোট ছয় হয়েছে ২৯টি। স্কটল্য্যান্ড মেরেছে ২০টি আর নেদারল্য্যান্ডস ৯টি। এর মধ্যে ৫৬ বলে ১২৭ রান করা মুনশি একাই মেরেছেন ১৪ ছয়। সাথে পাঁচটি চারও মেরেছেন তিনি।

এছাড়া ৫০ বলে ৮৯ রান করা কোয়েটজার ৫টি ছয় মেরেছেন। তার ব্যাট থেকে এসেছে ১১টি চার। নেদারল্য্যান্ডের পিটার সিলার ৪৯ বলে করেন ৯৬ রান। তার ব্যাট থেকে আসে ৫টি ছয় ও নয়টি চার।

নয় ওভার শেষে বিনা উইকেটে ১০১ থেকে স্কটিশরা ১৩ ওভারে ওভারেই পৌঁছে যায় ১৮৫ রানে। তবে শেষদিকে তারা খুব একটা মারতে পারেনি। যে কারণে গড়া হয়নি বিশ্বরেকর্ড। তবে তৃতীয় জুটি হিসেবে মুনশি আর কোয়েটজার ২০০ রান করার কীর্তি গড়েন।

জবাবে মাত্র ১৮ রানেই সাজঘরে ফিরে যান নেদারল্যান্ডসের তিন ব্যাটসম্যান। তবু লড়াই করতে ছাড় দেয়নি ডাচরা। অধিনায়ক পিটার সিলার প্রায় একা হাতে লড়ে দলকে নিয়ে ১৯৪ রান পর্যন্ত। শেষপর্যন্ত তিনি নিজে অপরাজিত থাকেন ৯৬ রানের ইনিংস খেলে।

মন্তব্য লিখুন :