দুই গোলে এগিয়ে থেকেও জিততে পারলো না জুভেন্তাস

একপর্যায়ে দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে গিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। তবে খেই হারায়নি স্পেনের অন্যতম সেরা দলটি। ম্যাচের শেষ দিকে অবিশ্বাস্যভাবে জ্বলে উঠল তারা। ভাগ বসালো জুভেন্তাসের পয়েন্টে।

মাদ্রিদের এস্তাদিও ওয়ান্দা মেত্রোপলিতানোয় মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের ‘ডি’ গ্রুপের অন্যতম সেরা ম্যাচটিতে ২-২ গোলে ড্র করে আতলেতিকো-জুভেন্তাস। ম্যাচের চারটি গোলই এসেছে দ্বিতীয়ার্ধে।

ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে উভয় দলের আধিপত্য ছিল প্রায় সমান। প্রথমার্ধে কেউ কাউকে এগিয়ে যেতে দেয়নি তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রতি আক্রমণে এগিয়ে যায় জুভেন্তাস। ৪৮তম মিনিটে গনসালো হিগুয়াইনের দ্রুত গতির পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের শটে জাল খোঁজে নেন কলম্বিয়ান মিডফিল্ডার হুয়ান কুদ্রাদো।

৬৫তম মিনিটে আলেক্স সান্দ্রোর ক্রসে মাত্র ছয় গজ দূর থেকে নিখুঁত হেডে ব্লেইস মাতুইদি গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় জুভেন্তাস।

দুই গোল হজম করে জ্বলে ওঠে আতলেতিকো। হোসে হিমেনেসের হেডে বল পেয়ে খুব কাছ থেকে জুভেন্তাসের জালে জড়ান সেন্টার-ব্যাক স্তেফান সাভিচ।

স্বাগতিক আতলেতিকো সমতাসূচক পায় ম্যাচের নির্ধারিত সময়ের শেষ মিনিটে। ইংলিশ রাইট-ব্যাক কিয়ের‍্যান ট্রিপিয়ারের কর্নার থেকে দারুণ হেডে জাল খুঁজে নেন এক্তর এররেরা। স্কোরলাইনে আসে ২-২ সমতা।

অতিরিক্ত সময়ের এক মিনিট বাকি থাকতে সব আলো নিজের ওপর নিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন জুভেন্তাস তারকা রোনালদো। কিন্তু ডি-বক্স থেকে তার নেওয়া শটটা গেল গোলপোস্টের বাইরে দিয়েই।

মন্তব্য লিখুন :