‘আমরা ক্রিস গেইল, আন্দ্রে রাসেল নই’

বাংলাদেশের ইনিংসে বেশ কয়েকটি ফুট টস দিয়েছেন জিম্বাবুইয়ান পেসাররা। ২০তম ওভারে এসে এই ফুল টসেই বাংলাদেশের দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক হোসেনের উইকেট তুলে নিয়েছেন জার্ভিস। এমন ফুল টস ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরা পেলে মুহূর্তেই সীমানা ছাড়া করতেন। এই বিষয়টি মেনে নিয়েছেন মাহমুদউল্লাহও। সংবাদ সম্মেলনে তিনি স্বীকার করে নিয়েছেন পাওয়ার হিটিংয়ের চেয়ে বাংলাদেশের ব্যাটসম্যানরা স্কিল হিটিংয়েই বেশি পারদর্শী।

এ প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, আমার কাছে মনে হয় আমরা স্কিল ব্যাটিংয়ে অনেক বেশি পারদর্শী পাওয়ার হিটিংয়ের চেয়ে। যখন আমরা নিরাপদ থাকি তখন সম্ভবত আমরা আমরা আমাদের পাওয়ারটা আরও বেশি কার্যকর করতে পারি। মনে হয় না আমরা ক্রিস গেইল, আন্দ্রে রাসেল। স্কিল হিটিংয়ের দিকেই আমাদের বেশি নজর থাকে।

শেষের ওভারগুলোতে পাওয়ার হিটিংয়ে আরও পারদর্শী হয়ে উঠতে ব্যাটিংয়ের সামর্থ্য বাড়ানোর বিকল্প নেই বলে মনে করেন মাহমুদউল্লাহ। তাই এই বিষয়গুলো নিয়ে কোচের সঙ্গে কাজ করতে চান ডানহাতি এই ব্যাটসম্যান। ফুল টস বল মোকাবেলায় নিজেদের মধ্যে মুশফিকুর রহিমকেই সবচেয়ে এগিয়ে রাখছেন তিনি।

মাহমুদউল্লাহ বলেছেন, আজ আমি একটি ফুলটস বলে আউট হলাম। আরেকটা সম্ভবত মিস করেছি। এক দুইজন এমন মিস করেছে। আমার মনে হয় আমাদের মধ্যে ফুলটস বলে মুশফিকই সবচেয়ে ভালো মারে। এই জিনিসগুলোতে মনোযোগ দিতে হবে। শেষের দিকে স্কিল হিটিংয়ের চেয়ে কিভাবে পাওয়ার হিটিং বাড়ানো যায় ব্যাটিং কোচের সঙ্গে এগুলো নিয়ে কথা বলাই ভালো।

মন্তব্য লিখুন :