বার্সা-রিয়াল মহারণ কবে জেনে নিন

এল ক্লাসিকো বা ধ্রুপদি লড়াই, কথাটি উঠে আসলেই মনের কোণে ভেসে উঠে বার্সা-রিয়ালের ছবি। রোমাঞ্চ আর তুঙ্গস্পর্শী উত্তেজনা ছড়িয়ে পড়ে সব জায়গায়। স্টেডিয়ামে উপস্থিতি দর্শকরা চর্মচক্ষে উপভোগ করে সবুজ গালিচায় ফুটবল শিল্পীদের শৈল্পিক তুলির আচর। আর টিভিতে ছান্দনিক ফুটবল শৈলি দেখার জন্য মুখিয়ে থাকে কোটি কোটি ফুটবল প্রেমী।

লা লিগার বদৌলতে প্রতি মৌসুমে দুইবার কাঙ্খিত এল ক্লাসিকো দেখার সুযোগ পায় ভক্ত-সমর্থক-অনুরাগীরা। তবে মাঝে মধ্যে এর সংখ্যাটা বেড়ে যায় অন্যান্য টুর্নামেন্টের ক্ষেত্রে। অবশেষে আমাদের অপেক্ষার অবসান হতে যাচ্ছে অতি শিগগিরই। কারণ বছরের প্রথম এল ক্লাসিকোর ডেট নির্ধারণ করেছে লা লিগা।

এবারের প্রথম এল ক্লাসিকো হবে আগামী মাসে। অক্টোবরের ২৬ তারিখ ধ্রুপদি লড়াইয়ে নামবে স্পেনের দুই পরাশক্তি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। বার্সেলোনার মাঠ ক্যাম্প ন্যুতে এই ম্যাচ অনুষ্ঠিত হবে।

গত মৌসুমে মোট তিনটি এল ক্লাসিকো ম্যাচ দেখেছে ফুটবল বিশ্ব। তিন ম্যাচের কোনোটিতেই জয় পায়নি রিয়াল মাদ্রিদ। প্রথম ম্যাচটি ২-২ গোলে ড্র হলেও পরের ম্যাচে ৫-১ গোলে বিধ্বস্ত হয় তারা। বছরের শেষ এল ক্লাসিকোতেও ১-০ গোলের জয় পায় বার্সেলোনা।

রিয়াল মাদ্রিদ সর্বশেষ এল ক্লাসিকো জিতেছিল ২০১৬ সালের এপ্রিলে। তবে মোট হিসেবে রিয়াল আর বার্সা সমান ৭২টি ম্যাচ জিতেছে। ড্র হয়েছে ৩৫ ম্যাচ।

মন্তব্য লিখুন :