নেইমারের সাথে বার্সেলোনার চুক্তি!

বছর তিনেক আগের কথা। হঠাৎ করেই বার্সেলোনা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে পাড়ি জমালেন নেইমার জুনিয়র। হঠাৎ বার্সা ছাড়ায় অবাক হয়েছিলেন নেইমার ভক্ত সহ গোটা ফুটবল দুনিয়া।

পরে জানা গেল বার্সা ছাড়ার আসল কারণ। মেসির ছায়া থেকেই বের হতে তিনি বার্সা ছেড়েছেন। কারণ বার্সাতে কিছুতেই মেসিকে টক্কর দিতে পারছিলেন না তিনি। যে কারণে বিশ্বসেরা ফুটবলারের স্বীকৃতিও মিলছিল না। ফলে বার্সাই ছেড়ে দিলেন তিনি।

তবে ফলাফল হলো খুবি খারাপ। পিএসজিতে গিয়েই কোচ ও সতীর্থদের সাথে জড়িয়ে পড়লেন ঝামেলায়। সাথে আছে একের পর এক ইনজুরি হানা। সব মিলিয়ে পরিস্থিতি এমন খারাপ হয় যে ১ বছর পরেই পিএসজির ছাড়ার জন্য মরিয়অ হয়ে উঠেন নেইমার।

তবে বেশকিচু কারণে নেইমারের প্রতি আগ্রহ ছিল না বার্সার। যদিও রিয়াল মাদ্রিদ আগ্রহ দেখিয়েছিল। তবে পিএসজি ছাড়তে রাজি ছিল না। এবার অবশ্য বার্সা তাকে কিনতে চেয়েছিল, তবে পিএসজি তাকে ছাড়েনি।

এরইমধ্যে খবর বার্সেলোনার সাথে চুক্তি হয়েছে নেইমারের। সামনের মৌসুমে মানে জুনে তাকে দেখা যাবে বার্সেলোনার জার্সিতে।

বার্সেলোনার সাথে একটি মামলা চলছিল নেইমারের। সেটা আনুগত্য বোনাস নিয়ে। বার্সা আনুগত্যর জন্য নেইমারকে ৪০ মিলিয়ন দেবে বলে চুক্তি করেছিল। তবে হঠাৎ বার্সা ছাড়ায় তারা ২৬ মিলিয়ন দেয়নি। এতেই মামলা ঠুকে দেন নেইমার। এরপর বার্সা পাল্টা মামলা করে।

তবে ওই মামলার সর্বশেষ শুনানিতে হাজির হননি ন্টেমিার। এমনকি তার পক্ষে থেকে কোনো প্রতিনিধিও যাননি। এর বদলে সারা রাত বার্সার ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো, সাবেক এস্পানিওল ফরোয়ার্ড লিও বাপতিস্তাও এবং আরও দুজন বন্ধুর সঙ্গে পার্টি করেছেন নেইমার। সেই ছবি আবার ইনস্টাগ্রামে প্রকাশও করেছেন তিনি।

একটি স্প্যানিশ পত্রিকার দাবি, মেসির সাথে মৌখিক চুক্তি হয়েছে বার্সেলোনার। চুক্তি এমন নেইমার মামলা তুলে নিবেন। আর তাকে আগামী মৌসুমে দলে ভেড়াবে বার্সা।

মন্তব্য লিখুন :