যে ২ কারণে বার্সায় আসতে পারেননি নেইমার!

এবারের গ্রীস্মের দলবদলের হট কেক ছিলেন নেইমার জুনিয়র। পিএসজিতে থেকে এই তারকাকে দলে ভেড়াতে জোর প্রচেষ্টা চালিয়েছিল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। তবে গতকাল শেষ হয়েছে ইউরোপের ফুটবলের দলবদলের মৌসুম। কোনো ক্লাবেই এই তারকাকে দলে ভেড়াতে সক্ষম হয়নি। মানে নেইমার থাকছেন পিএসজিতেই।

নেইমারকে ভেড়াতে সবচেয়ে বেশি চেষ্টা করেছিল বার্সেলোনা। নেইমার নিজেও বার্সায় আসার কথা বলেছিলেন। বার্সেলোনা এই তারকাকে পেতে তিন দফায় প্রস্তাবও দেয়। যা বেশ লোভনীয়ই ছিল। তবে এরপরও তাকে ছাড়েনি পিএসজি। পূরণ হয়নি নেইমারের স্বপ্ন। কিন্তু কেন?

গোলডটকম বলছে দুই কারণে বার্সায় আসতে পারেননি নেইমার। একটি কারণ হচ্ছে পিএসজির সাথে বার্সার দ্বন্দ্ব ও অন্যটি ওসমান ডেম্বেলে।

প্রতিবেদন বলছে, নেইমারের জন্য ৩০০ মিলিয়ন চেয়েছিল পিএসজি। যদিও বছর দুই আগে তাকে ২২২ মিলিয়নে বার্সা থেকেই দলে টেনেছিল তারা। আসলে পিএসজি নেইমারকে বার্সায় ছাড়তে রাজি হয়নি। কারণ দুই বছর আগে যখন নেইমার পিএসজিতে পাড়ি জমান তখন একপ্রকার জোর করেই ২২২ মিলিয়ন আদায় করে বার্সা। এ কারণে এবার বেকে বসে পিএসজি।

তবে নেইমারের জোরাজুরিতে শেষদিকে তাকে ছাড়তে রাজি হয় পিএসজি। কিন্তু সেখানে ঝামেলা তৈরি করেন ওসমান ডেম্বেলে। নেইমারের জন্য ওসমান ডেম্বেলে, নেলসন সেমেদো ও ইভান রাকিটিচের পাশাপাশি ১০০ মিলিয়ন চেয়েছিল পিএসজি। একটি বৈঠকের পর ডেম্বেলে আর রাকিটিচের বিনিময়ে ও সাথে ১০০ মিলিয়নে নেইমারকে ছাড়তে রাজি হয় পিএসজি।

তবে এখানে সমস্যা তৈরি করেন ডেম্বেলে। রাকেটিচ বার্সা ছাড়তে রাজি হলেও ডেম্বেলে রাজি হননি। এই ফরাসি তারকার এজেন্ট জানিয়ে দেন এ মৌসুমে কোনোমতেই বার্সা ছাড়বে না ডেম্বেলে। এও জানিয়ে দেওয়া হয় ডেম্বেলে চ্যালেঞ্জ নিয়েই বার্সাতে নিজের ক্যারিয়ার তৈরি করতে চান।

মন্তব্য লিখুন :