আর্জেন্টিনা-চিলির লড়াই শেষে জিতেনি কেউ

লিওনেল মেসিহীন দল নিয়ে যুক্তরাষ্ট্রের মাঠে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিলির সঙ্গে খেলতে নেমে ড্র করেছে আর্জেন্টিনা।

ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে শুক্রবার বাংলাদেশ সকালে অনুষ্ঠিত ম্যাচটি গোলশূন্য ড্র হয়। ম্যাচটিতে তারুণ্যনির্ভর দল সাজান উভয় দলের কোচ। বল দখলেও উভয় দলের আধিপত্য ছিল সমান। আক্রমণ ও গোলের সুযোগ তৈরিতেও কেউ কারও থেকে তেমন পিছিয়ে ছিল না। গোলের টার্গেটে তিনটি শট নেয় আর্জেন্টিনা। বিপরীতে চিলি নেয় দুটি।

বার্সেলোনার মতো আর্জেন্টিনার আক্রমণভাগেও মেসির অভাব ছিল স্পষ্ট। আন্তর্জাতিক ফুটবলে তিন ম্যাচের নিষেধাজ্ঞার কারণে লড়াইটিতে ছিলেন না পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। আক্রমণভাগে খেলে চিলির রক্ষণভাগের তেমন পরীক্ষা নিতে পারেননি লরাতো মার্তিনেস, পাওলো দিবালারা।

ম্যাচের দ্বাদশ মিনিটেই আর্জেন্টিনাকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন দিবালা। এই ফরোয়ার্ডের শটটি ডান দিক দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। দুই মিনিট পর লক্ষ্যভ্রষ্ট হয় ডি-বক্সের মাঝামাঝি থেকে নেওয়া লুকাস তাগলিয়াফিকোর হেড। একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি লরাতো মার্তিনেস।

বিরতির পর পরই আলেক্সিস সানচেসের পাসে চিলিকে এগিয়ে নিতে পারতেন স্ট্রাইকার দিয়েগো রুবিও। কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি ডি-বক্স থেকে ডান পায়ে নেওয়া শটটি। ৬০তম মিনিটে দলটির মিডফিল্ডার চেসার পিনারেসের শট লাগে ক্রসবারে।

শেষ দিকে দুটি সুযোগ পেয়েছিলেন আর্জেন্টিনা দলের নতুন মুখ লুকাস মার্তিনেস কুয়ার্তা। কিন্তু কাজে লাগাতে পারেননি।

মন্তব্য লিখুন :