এটাই কী ইতিহাসের সেরা ক্যাচ? (ভিডিও)

ক্রিকেট ইতিহাসে অবিশ্বাস্য অনেক ক্যাচই আছে। জন্টি রোডসের ফ্লাইং ক্যাচ থেকে সাম্প্রতিক সময়ে বেন স্টোকসের সাড়ে তিন ফুট উচুতে লাফিয়ে অসাধারণ ক্যাচ। ট্রেসকথিক ও ম্যাক্সওয়েল ও লিনের যুগল ক্যাচও আছে সেরার তালিকায়। এছাড়া আরও কয়েকটি অসাধারণ ক্যাচ রয়েছে চোখের সামনে। তবে এ নিয়ে বিতর্ক আছে যে কোন ক্যাচটি সেরা।

এবার সে তালিকায় আরও একটি ক্যাচ যোগ হলো। এবারের ক্যাচটি নিয়েছেন দিব্যাঙ্গ হিমগনেকর ও ঋতুরাজ গায়কোয়াড়। সৈয়দ মুস্তা আলি ট্রফির সুপার লিগ এ-র ম্যাচে ক্যাচটি নেন তারা।

এই ক্যাচটির একটি ভিডিও ভাইরাল হয়েছে। যাতে দেখা যাচ্ছে, মনজিত সিং লং অফ-এর উপর দিয়ে ছক্কা হাঁকাতে চেয়েছিলেন। কিন্তু বল বেশি উচ্চতায় উঠে যায়। বাউন্ডারি লাইন ঘেঁষে বল মাটিতে পড়ার আগে এক হাতে বাঁচিয়ে দেন ঋতুরাজ। তার পর এক হাতেই বল ছুঁড়ে দেন সতীর্থ দিব্যাঙ্গ হিমগনেকরের দিকে। দুই অথবা তিন কদম ছুটে গিয়ে ক্যাচ ধরে নেন হিমগনেকর।

ম্যাচের শেষ বলে এমন ক্যাচ দেখে স্তম্ভিত হয়ে যান দর্শকরাও। ঋতুরাজ গায়কোয়াড়ের একখানা ক্যাচ ক্রিকেট বিশারদদের দ্বন্দ্বে ফেলে দিল। অনেকেই প্রশ্ন তুললেন, ক্রিকেট ইতিহাসে এটাই কি সর্বকালের সেরা ক্যাচ! এমনকী রেলওয়ের ব্যাটসম্যান মনজিত সিংও এমন ক্যাচে আউট হওয়ার পর বিশ্বাস করতে পারছিলেন না।

ঋতুরাজের এমন ক্যাচ দেখে ইংল্যান্ডের ক্রিকেটার স্টুয়ার্ট ব্রডও অবাক হয়েছেন। ক্রিকেট বিশ্বে এখন এই ক্যাচ নিয়ে বিস্তর আলোচনা চলছে।

ভিডিও লিঙ্ক: https://twitter.com/i/status/1171779751364763654

মন্তব্য লিখুন :