দাঁড়াতেই পারছে না জিম্বাবুয়ে

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে আগে বল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।সিদ্ধান্ত যে সঠিক হয়েছে তা প্রমাণ করেছেন বোলাররা। জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের দাঁড়াতেই দিচ্ছেন না তারা।

ম্যাচের দ্বিতীয় ওভারেই আঘাত হানেন তাইজুল ইসলাম। তিনি ফিরিয়েছেন সবচেয়ে বড় থ্রেট ব্রেন্ডন টেলরকে। সেই সাথে প্রথম বাংলাদেশি হিসেবে অভিষেকে প্রথম বলেই উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন।

এরপর ক্রেইগ আরভিনকে ফিরিয়ে দিয়েছেন মোস্তাফিজুর রহমান।১১ বলে তিনি করেছেন মাত্র ৮ রান। এরপর অবশ্য প্রতিরোধের চেষ্টা করে জিম্বাবুয়ে।

তবে ভয়ঙ্কর হয়ে উঠা হ্যামিল্টন মাসাকাদজাকে অষ্টম ওভারে সাব্বির রহমানের ক্যাচ বানিয়েছেন সাইফউদ্দিন। লং অনে সাব্বিরের ডাইভ ক্যাচটি ছিল দেখার মতো। মাসাকাদজা ২৬ বলে করেন ৩৪ রান।

পরের ওভারের প্রথম বলেই শন উইলিয়ামসকে ফেরান মোসাদ্দেক হোসেন। তার পরের ওভারে রানআউট হয়ে ফেরেন মারুমা। যদিও আগের বলেই তার ক্যাচ ছেড়ে দেন মোস্তাফিজ।

১০ ওভার শেষে ৫ উইকেটে ৬৪ রান তুলেছে জিম্বাবুয়ে।

বৃষ্টির কারণে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের দেড় ঘন্টার পর মানে রাত ৮টায়। প্রত্যেক দল ১৮ ওভার করে ব্যাট করার সুযোগ পাবে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান

মন্তব্য লিখুন :