বাংলাদেশের সাথেই কেন বারবার এমন হয়!

আম্পায়ারের ভুল সিদ্ধান্তের বলি বাংলাদেশ, এমন ঘটনার উদাহরণ ভুরি ভুরি। এইতো কয়েকদিন আগেই আম্পায়ারের এক বুল সিদ্ধান্তে আফগানিস্তানের কাছে হারতো হলো বাংলাদেশকে। তবে সেটা না হয় সাধারণ একটি ম্যাচ। আজ যেটা হলো সেটা তো এক কথায় অগ্রহণযোগ্য। আম্পায়ারের একটি ভুলে শিরোপাই হাতছাড়া হয়ে গেল বাংলাদেশের।

হাতে ২ উইকেট রেখে জয় থেকে ৬ রান দূরে থাকতে আম্পায়ারের ভুল এলবিডব্লিউর সিদ্ধান্তের খেসারত গুণে আউট হন তানজীম (৩৫ বলে ১২)। টিভি রিপ্লেতে দেখা গেছে আনকোলেকারের বলটি তার ব্যাটে লেগেছিল। এমনকি টিভিতেই বল ব্যাটে লাগার শব্দ শোনা গেছে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে আউট ঘোষণা করেন আম্পায়ার। মাঝে দুই বল পর শেষ উইকেট তুলে নেন আনকোলেকার। ১০১ রানে অলআউট হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দল।

এর মধ্য দিয়ে প্রথমবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ফাইনালে উঠেই বাংলাদেশের যুবাদের শিরোপা জয়ের স্বপ্নের অপমৃত্যু ঘটল। আর ক্রিকেট দেখলো আরেকটি লজ্জাজনক ঘটনা।

বাংলাদেশের ম্যাচে আম্পায়ারিং নিয়ে অনেক প্রশ্নই উঠেছে অতীতে। ২০১৫ বিশ্বকাপে মাহামুদুল্লাহর ক্যাচ যখন শিখর ধাওয়ান নিয়েছিলেন তখন তার পা চিল বাউন্ডারির উপর। তবে সাত-পাঁচ না ভেবেই আউট দিয়ে বসেন আম্বায়ার। এমন আরও অনেক ঘটনাই ঘটেছে অতীতে। যে কারণে প্রশ্ন উঠতেই পারে বাংলাদেশের সাথেই কেন বারবার এমন হয়?

মন্তব্য লিখুন :