নাবি ঝড়ে আফগানদের রানপাহাড়

পাওয়ার প্লের মধ্যেই আফগানদের ৪ উইকেট তুলে নিলেও ডেথ ওভারের ব্যর্থতায় বিশাল টার্গেট পেয়েছে বাংলাদেশ। মোহাম্মদ নাবির ৫৪ বলে ৮৪ রানের ইনিংসে ভর করে আফগানরা তুলেছে ৬ উইকেটে ১৬৪ রান।

টস হেরে আগে বল করতে নেমে দারুণ শুরু পায় বাংলাদেশ। ইনিংসের প্রথম বলে রহমতুল্লাহ গুরজাবের স্ট্যাম্প উড়িয়ে দেন মোহাম্মদ সাইফুদ্দিন। এই বিপর্যয় সামাল দিতে না দিতেই আবার আফগান ইনিংসে আঘাত হেনেছেন সাকিব আল হাসান। ইনিংসের দ্বিতীয় ওভারে তিনি হযরতুল্লাহ জাজাইকে লিটন দাসের ক্যাচে পরিণত করেছেন।

এরপর ইনিংসের তৃতীয় ওভারে আঘাত হেনেছেন সাইফুদ্দিন। এবার তিনি ফিরিয়েছেন নাজিব তারাকাইকে। ক্যাচ নিয়েছেন সাব্বির হোসেন। ষষ্ঠ ওভারে এসে ফের আঘাত হানেন সাকিব। তবে এরপর প্রতিরোধ গড়ে তোলেন মোহাম্মদ নাবি ও আসগর আফগান।

পঞ্চম উইকেটে তাদের জুটি থেকে আসে ৭৯ রান। ৬৩ বলে তারা এই রান করেন। ১৭তম ওভারে আসগর আফগানকে ফিরিয়ে এই জুটি ভাঙেন সাইফুদ্দিন। একই ওভারে তিনি ফেরান গুলবাদিন নাইবকেও।

তবে এরপর শুরু হয় নাবি ঝড়। শেষ ৩ ওভারে শুধু তার ব্যাট থেকেই আসে ৩৫ রান। এ সময় তিনি খেলেন মাত্র ১৩ বল। নাবি শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৭ ছয় ও ৩ চারে ৫৪ বলে করেন ৮৪ রান। আসগর আফগান ৩৭ বলে করেন ৪০ রান।

৪ ওভারে ৩৩ রান দিয়ে সাইফুদ্দিন নিয়েছেন ৪ উইকেট। সাকিব ৪ ওভারে ১৮ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। সৌম্য সরকার ২ ওভারে দিয়েছেন ৩১ রান।

মন্তব্য লিখুন :