‘আম্পায়ারের বাজে সিদ্ধান্তে ভারতের কাছে হেরেছি’

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়েছে বাংলাদেশের যুবাদের। ভারতকে ১০৬ রানে গুটিয়ে দিয়েও নিজেরা ১০১ রানে অলআউট হয় বাংলাদেশ। তবে ওই ম্যাচে আম্পায়ারের একটি সিদ্ধান্ত ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছে।

২ উইকেট হাতে রেখে জয় থেকে যখন ৬ রান দূরে তখন ঘটে এ ঘটনা। আম্পায়ারের ভুল সিদ্ধান্তের কারণে এলবিডব্লিউর হয়ে বিদায় নেন তানজীম (৩৫ বলে ১২)। টিভি রিপ্লেতে দেখা গেছে আনকোলেকারের করা বলটি তানজীমের ব্যাটে লেগেছিল। টিভিতেও বল ব্যাটে লাগার শব্দ শোনা যায়।

রবিবার (১৫ সেপ্টেম্বর) মিরপুরে সাংবাদিকদের শামীম জানান আম্পায়ারের এমন বাজে সিদ্ধান্তের কারণে ম্যাচটি হারতে হয়। তিন বলেন, এটা বলার মতো না। প্রতিবারই এমন হয়, যে ভারতের কাছে আমরা জেতা ম্যাচগুলো হেরে যাই। এটা আসলেই অনেক লজ্জার বিষয়। বারবারই জেতা ম্যাচগুলো হেরেছি আম্পায়ারে ভুল সিদ্ধান্তের কারণে।

তবে পুরো টুর্নামেন্টে বাংলাদেশ যুব দল ভালো খেলেছে বলে মনে করেন শামীম। তার মতে, আপনি যদি আগের সিরিজগুলো দেখেন, আমরা অনেক ভালো ক্রিকেট খেলেছি। সবকিছুতেই আমাদের উন্নতি হচ্ছে। এশিয়া কাপে আমরা ভালোই খেলেছি। খারাপ যে খেলেছি তা না। ম্যাচটি দুর্ভাগ্যবশত হেরে গিয়েছি। কিছু করার নেই।

মন্তব্য লিখুন :