এ মৌসুম শেষে অবসরের ইঙ্গিত রোনালদোর

ক্রিস্টিয়ানো রোনালদোর বয়স ৩৪ পেরিয়ে গেলেও এখনও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। তবে ফুটবলের পাশাপাশি ব্যবসাতেও মনোযোগী হয়েছেন বেশ।

ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের সঙ্গে সিআর সেভেনের বর্তমান চুক্তি ২০২২ সাল পর্যন্ত। তখন তার বয়স ঠেকবে ৩৭-এ। আর তখনই হয়তো বুট জোড়া তুলে রাখবেন।

স্পোর্টবাইবেলকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি এখনও ফুটবল ভালোবাসি। আমি ভক্তদের আনন্দ দিতে ভালোবাসি, যারা ক্রিস্টিয়ানোকে ভালোবাসে। এই ক্ষেত্রে বয়স কোনো ব্যাপার না। সবকিছুই মানসিকতার ওপর নির্ভর করে।

অবসরের ইঙ্গিত ও ফুটবল ছাড়ার পর নিজের পরিকল্পনা সম্পর্কে রোনালদো বলেন, ‘শেষ পাঁচ বছর আমি ফুটবলের বাইরে নিজেকে উপভোগ করা শুরু করেছি। সুতরাং কে জানে আগামী বছর বা দু’বছরের মধ্যে কি হতে যাচ্ছে। হয়তো এ মৌসুমই শেষ হতে যাচ্ছে।’

নিজের ফুটবল ক্যারিয়ারে রোনালদো লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসে (বর্তমান) খেলেছেন। আর প্রতিটি ক্লাবেই তিনি নিজেকে শ্রেষ্ঠ প্রমাণ করেছেন। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এখনও তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির সঙ্গে লড়াই করে যাচ্ছেন। তবে আজকাল আর মেসির সাথে পেরে উঠছেন না।

মন্তব্য লিখুন :