মেসির জাদুকরি সেই ফ্রি-কিক (ভিডিও)

ফ্রি-কিকে কীভাবে গোল করতে হয় সেটা হয়তো মেসির থেকে ভালো কেউ জানে না। নতুন মৌসুমে টানা ২১০ মিনিট গোলবঞ্চিতি থাকা মেসি এবার তার প্রথম গোলটিই করলেন জাদুকরি এক ফ্রি-কিক থেকে।

ররবিবার রাতে সেভিয়ার বিরুদ্ধে শুরু থেকেই নিস্প্রভ ছিলেন মেসি। তাকে বেশ দক্ষতার সাথেই আটকে রেখেছিল সেভিয়ার ডিফেন্ডাররা। তবে মেসিকে যে এভাবে আটকে রাখা যাবে না সেটা হয়তো তারা কখনোই ভাবেনি।

ম্যাচে ৫৮তম মিনিটে ডি-বক্সের ২৪ গজ দূরে একটি ফ্রি-কিক পেয়ে যায় বার্সা। মেসি নেন সেই শট। তবে ব্যর্থ হন তিনি। বল চলে যায় গোলবারের উপর দিয়ে। একই স্থানে মিনিট সাতেক পর আবারও ফ্রি-কিক। এবারও মেসি, তবে সেবারও তিনি ব্যর্থ।

এরপর ম্যাচের ৮৪তম মিনিটে ফের ফ্রি-কিক পায় বার্সা। তবে এবার জায়গাটা ভিন্ন। গোলবারের ঠিক ১৮ গজ দূরে হ্যান্ডবলের সুবাদে ফ্রি-কিক পায় বার্সা। এবার আর ভুল করেননি তিনি।

তার বা পা থেকে নেয়া শট ঠেকাতে সর্বোচ্চ চেষ্টা করেন ভাজিক। তবে তার হাত ছুঁয়ে বল চলে যায় জালে। তাতেই মৌসুমের প্রথম গোলের দেখা পান মেসি।

৩ বছর আগেও ফ্রি কিক থেকে ৩৩ গোল ছিল মেসির। গত তিন বছরে মেসি করেন ১৬ গোল। আর গতকালের গোলটি ছিল ১৭তম। এতেই হাফসেঞ্চুরি পূর্ণ হয় তার।



মন্তব্য লিখুন :