ভারতীয়রা আমাদের সবচেয়ে বেশি স্লেজিং করে: মুশফিক

অজি ক্রিকেটাররা স্লেজে সবচেয়ে পাকা হলেও ভারতীয়রাই বাংলাদেশের বিপক্ষে বেশি স্লেজিং করে থাকে বলে জানিয়েছেন মুশফিকুর রহিম।

রবিবার রাতে ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের সাথে এক ইউটিউব লাইভে অনেক কথার ভীড়ে স্লেজিং প্রসঙ্গ উঠেছিল। সেখানে কথা প্রসঙ্গে মুশফিকুর রহীম বলেছেন, নিকট অতীত ও সাম্প্রতিক সময় বাংলাদেশের বিপক্ষে খেলা হলে সবচেয়ে বেশি স্লেজিং করেন ভারতীয় ক্রিকেটাররা। আর সেই স্লেজিং মিশনে সামনে থেকে নেতৃত্ব দেন ভারত অধিনায়ক বিরাট কোহলি!

প্রশ্ন ছিল, কোন দেশ বা কোন দেশের ক্রিকেটাররা বেশি স্লেজিং করেন? মুশফিক মুহূর্তের মধ্যে বলে দেন, ‘অস্ট্র্রেলিয়া। অস্ট্রেলিয়ানরাই স্লেজিংয়ে পাকা। করেও বেশি।’

তবে তিনি জানান, নিকট অতীত বা সাম্প্রতিক সময়ে ভারতীয়রাও বাংলাদেশের ক্রিকেটারদের সাথে প্রচুর স্লেজিং করেন। মুশফিকের ধারণা, সেটা হয়েছে মূলত ভারতের সাথে গত কয়েক বছরে বাংলদেশের ভালো পারফরমেন্স এবং বিশ্বকাপ ও এশিয়া কাপের বড় আসরে হারের পর থেকে।

মুশফিকের ভাষায়, ‘আসলে স্লেজিং করতেও সাহস ও শক্তিশালী ব্যক্তিত্ব লাগে। বিরাট এত বড় প্লেয়ার, স্লেজিং করা তাকেই মানায়। এটা স্বাভাবিক, যার সব ফরম্যাটে গড় ৫০ এর বেশি, তার মুখেই আসলে স্লেজিং শোভা পায়।’