দলে না থাকলে আইপিএল খেলবো: মোস্তাফিজ

আইপিএলের ১৩তম আসরে বাংলাদেশ থেকে সুযোগ হয়েছে দুইজনের। সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে নিলাম থেকে কিনেছে কলকাতা ও রাজস্থান। গোলযোগ বেধেছে আইপিএলের সময় শ্রীলঙ্কার সাথে টেস্ট সিরিজ আছে বাংলাদেশের।

এ কারণে ইতোমধ্যেই এই সিরিজ থেকে নিজের নাম সরিয়ে নেয়ার চিঠি দিয়েছেন সাকিব আল হাসান। তিনি টেস্টের চাইতে আইপিএলকে গুরুত্ব দিচ্ছেন। এর অবশ্য কারণও আছে। আইপিএল শেষ হতেই টি-২০ বিশ্বকাপ হবে ভারতে। সাকিব তাই টেস্টের চাইতে আইপিএলকেই গুরুত্ব দিচ্ছেন।

সাকিবের এই সিদ্ধান্তে অবশ্য খুশি হতে পারেনি দেশের ক্রিকেট ভক্তরা। এ কারণে সাকিবের সমালোচনা হচ্ছে দেশজুড়ে। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন মোস্তাফিজুর। চাপের মুখে তিনি জানালেন দেশের হয়ে খেলাকে বেশি প্রাধান্য দিচ্ছেন। যদিও তিনিও ছুটির আবেদন করেছিলেন।

মঙ্গলবার নিউজিল্যান্ডের উদ্দেশে রাওনা করার আগে গণমাধ্যমে মোস্তাফিজ বলেন, আমার কাছে সবার আগে দেশ। শ্রীলঙ্কা সফরে টেস্ট স্কোয়াডে থাকলে আমি আইপিএল খেলতে যাব না। যদি দলে না থাকি বিসিবি অনুমতি দিলে রাজস্থানের হয়ে খেলবো।

পরিস্থিতি থেকে শিক্ষা নিয়েই কিনা আইপিএলে যাবেন কি না সেই সিদ্ধান্ত জানতে গতকাল (সোমবার) বিসিবি প্রধানের সঙ্গে দেখা করতে যান মোস্তাফিজ। গণমাধ্যমে পাপন বলেন, মোস্তাফিজ এসেছিল আমার সঙ্গে দেখা করতে। আমাকে বলেছে সে আইপিএলের ব্যাপারে, যাবে কি না জানতে চায়। তাকে আমি বলেছি, দেখ এইখানে আমার কিছুই বলার নাই। তুমি যদি ওইখানে যেতে চাও আমাদের একটা চিঠি দিও, আমরা তোমাকে আটকাব না। আমাদের এই বার্তাটা সবার জন্য।