সাকিবের হয়ে কথা বললেন শিশির ও হার্শা ভোগলে

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এখন টক অব দ্য কান্ট্রি। আইপিএলে খেলার জন্য শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না তিনি। এ নিয়ে দেশজোড়া যখন সমালোচনার ঝড় তখন সাকিবের হয়ে মুখ খুললেন ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে ও সাকিবের স্ত্রী উম্মে শিশির।

এক টুইটে হার্শা লিখেছেন– 'অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে ঝুঁকছেন। সাকিবও শ্রীলংকার বিপক্ষে টেস্ট না খেলে নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবেন। আগামী দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। এ জন্যই হয়তো তিনি টেস্টের চেয়ে টি-টোয়েন্টিকে অগ্রাধিকার দিচ্ছেন।'

হার্শার টুইটটি নিঃসন্দেহের সাকিবের পক্ষে গেছে। টুইটের স্ক্রিনশটটি শেয়ার করে শিশির লিখেছেন– 'তার (সাকিব) সবসময় একটি পরিকল্পনা থাকে'।

শিশির বুঝাতে চেয়েছেন সাকিবের সিদ্ধান্ত সময়োচিত। তিনি স্বামীর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

শিশির তার পোস্টে পরিকল্পনার কথা বললেও সাকিব অবশ্য তার পরিকল্পনার কথা এখনও প্রকাশ করেননি। তবে গত ওয়ানডে বিশ্বকাপের আগে সাকিবের ভিন্ন ধরনের পরিকল্পনা যে কাজে লেগেছিল, সে তো জানাই আছে। ওই বিশ্বকাপে ব্যাট হাতে প্রচুর রান পান তিনি।

শিশিরের এই পোস্টটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। মঙ্গলবার পর্যন্ত ১৩ হাজার মানুষ এতে লাইক দিয়েছেন। কমেন্ট করেছেন ৩৯২ জন। আর শেয়ার করেছেন ১৮৫ জন।

প্রসঙ্গত, আইপিএল ২০২১-এর জন্য সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স।