নাইজেরিয়ায় স্কুল ভবন ধস, শিশুসহ নিহত ১০

নাইজেরিয়ার লাগোস শহরের ইটা ফাজি আইল্যান্ডে একটি স্কুল ভবন ধস হওয়ায় শিক্ষার্থীসহ বহু লোক চাপা পড়ে। পরে সেখান থেকে ৪০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া শিশুসহ নিহত হয়েছে ১০ জন। এ ঘটনায় শিক্ষার্থীসহ অনেকে এখনো ধ্বংসস্তুপের নিচে আটকে আছে বলে ধারণা করা হচ্ছে।  খবর বিবিসি।

স্থানীয় সময় বুধবার সকাল ১০টার দিকে দ্বীপের ‍ইতা ফাজি আবাসিক এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান ন্যাশনাল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির মুখপাত্র ইব্রাহিম ফারিনলোই। মোহাম্মদ মুফতি নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ভবনটি ধ্বসে পড়ার আগে দীর্ঘক্ষণ ধরে কাঁপছিল।

সংবাদ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায় ভবনের ধ্বংসস্তুপ থেকে উদ্ধারকর্মীরা কয়েকটি শিশুকে বের করে আনছেন। তারা ধসে পড়া ভবনের পিলার, কংক্রিটের বিশাল স্ল্যাব এবং দুমড়েমুচড়ে যাওয়া ধাতবখণ্ড সরিয়ে শিশুদের বের করে আনার চেষ্টা করছেন। ভবনটি ধসে পড়ার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগে ২০১৬ সালে নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলে একটি গির্জার ছাদ ধসে শতাধিক মানুষের মৃত্যু হয়েছিল। এছাড়াও দেশটিতে প্রায় সময়ই ছোট খাটো ধসের ঘটনা ঘটে। যা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম।

মন্তব্য লিখুন :