মোদীর বিরুদ্ধে না লড়ার কারণ জানালেন প্রিয়াঙ্কা

ভারতের লোকসভা নির্বাচনে দেশটির প্রধানমন্ত্রী ও বিজেপি নেতা নরেন্দ্র মোদীর বিরুদ্ধে উত্তরপ্রদেশের বারাণসী আসন থেকে লড়তে চেয়েছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তবে কংগ্রেস তার পরিবর্তে নরেন্দ্র মোদীর বিপক্ষে প্রার্থী করেন অজয় রাইকে। যিনি কিনা গত নির্বাচনেও এ আসন থেকে গো হারা হেরেছিলেন।

অজয় রিইকে প্রার্থী করায় প্রশ্ন উঠেছে প্রিয়াঙ্কাকে কেন প্রার্থী করা হয়নি? দুইদিন পর সে প্রশ্নের জবাব দিয়েছেন প্রিয়াঙ্কা নিজেই।

কংগ্রেসের পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা বারাণসী কেন্দ্রে ভোটে না লড়ার কারণ হিসাবে তুলে ধরেছেন দলের মতামতই। তিনি বলেন, দলের হয়ে রাজ্যের ৪১টি কেন্দ্রের দায়িত্বে রয়েছি৷ ফলে কেবল একটি কেন্দ্রে লড়লে সেখানেই মনোনিবেশ করতে হত। তাই বারাণসী থেকে আমি প্রার্থী হইনি।

২৮ মার্চ মা সোনিয়ার গান্ধীর হয়ে প্রচারের ফাঁকেই দলের কর্মীদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন প্রিয়াঙ্কা৷ জানতে চান বারাণসী থেকে ভোটে লড়বেন কিনা? প্রিয়াঙ্কাই লড়বেন বারাণসী থেকে৷ স্বামী রবার্ট বঢরার কথাতেই তার ইঙ্গিত মিলেছিল। তিনি বলেছিলেন, প্রিয়াঙ্কা প্রস্তুত ভোটে লড়তে। অপেক্ষা শুধু পার্টির হাইকম্যান্ডের নির্দেশের। তবে প্রিয়াঙ্কাকে লড়ার নির্দেশ দেননি ভাই রাহুল গান্ধী।

মন্তব্য লিখুন :