পাকিস্তানে বোমা হামলায় ৪ পুলিশ নিহত

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সীমান্তে অবস্থিত শহর কোয়েটার এক মসজিদ প্রাঙ্গণে মোটরসাইকেলে রাখা বোমা বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন পুলিশের অন্তত চার সদস্য। তাছাড়া এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ১১ জন।

কোয়েটা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সোমবার (১৩ মে) স্থানীয় সময় সন্ধ্যায় শহরের স্যাটেলাইট টাউন এলাকার মিনি মার্কেটের নিচে পার্কিং অবস্থাতে থাকা মোটরসাইকেলে আইইডি বিস্ফোরকগুলোকে লুকিয়ে রাখা হয়। মূলত তখন সন্ত্রাসীদের পেতে রাখা সেই বোমাটি বিস্ফোরিত হলে এই হতাহতের ঘটনা ঘটে।

ডেপুটি পুলিশ ইন্সপেক্টর জেনারেল আব্দুল রাজ্জাক সাংবাদিকদের বলেন, নমাদ-ই-তারাভিহ নামে মসজিদটির কাছে মোটরসাইকেলে থাকা আইইডি বোমার শক্তিশালী বিস্ফোরণে পার্শ্ববর্তী মিনি মার্কেটের একাংশে আগুন লেগে যায়। আর এতে সেখানে দায়িত্বরত চার পুলিশ সদস্য ঘটনাস্থলেই প্রাণ হারান। যদিও এ ঘটনায় আহতরা তখন সেই মসজিদটিতে নামাজ আদায় করছিলেন।

কোয়েটা পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, এ দিন মূলত পুলিশ ভ্যানকে লক্ষ্য করেই সেই হামলাটি চালানো হয়েছিল। প্রথমে একটি মোটরসাইকেলের সঙ্গে শক্তিশালী এই বোমাটি বহন করা হয়েছিল এবং পরবর্তীতে পুলিশের উপস্থিতি দেখে রিমোট কন্ট্রোলের মাধ্যমে সেটিকে বিস্ফোরণ ঘটানো হয়।


মন্তব্য লিখুন :