ভারতের নির্বাচনের ফলাফল ফাঁস!

সপ্তম দফার ভোটের আগেই আগেই জনপ্রিয় সর্বভারতীয় বৈদ্যুতিন মিডিয়ায় ফাঁস হয়েছে এক্সিট পোলের ফলাফল। এ ধরনের একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

যে ভিডিওটি ভাইরাল হয়েছে, তাতে দেখা গিয়েছে সেই বৈদ্যুতিন চ্যানেলের সঞ্চালক আগামী ১৯ মে শেষ দফার ভোটগ্রহণের পর এক্সিট পোলের ফলাফল নিয়ে আলোচনা করার প্রস্তুতি প্রসঙ্গে দর্শকদের বলছিলেন। তখনই ভুলবশত টেলিভিশনের স্ক্রিনে একটি পরিসংখ্যান ভেসে ওঠে।

তাতে দেখা যায়, দেশের ৫৪০টি লোকসভা আসনের একটি এক্সিট পোলের ফলাফল। সেখানে এনডিএ জোট পেতে চলেছে ১৭৭টি আসন। আর গতবারের তুলনায় ৭৬টি আসন বেড়ে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেতে পারে ১৪১টি আসন।

উল্লেখযোগ্যভাবে, অন্যান্য দলগুলি ২২৪টি আসন পেতে চলেছে। সারা দেশের এই এক্সিট পোল শেষ দফার ভোটের পর দেখানোর কথা থাকলেও তা কোনওক্রমে কয়েক মিনিটের সম্প্রচার হয়ে যায়। চ্যানেল কর্তৃপক্ষের তরফে এই ঘটনার জন্য ক্ষমাও চাওয়া হয়েছে।

টেলিভিশন স্ক্রিনে ভেসে ওঠা এই পরিসংখ্যান ভিডিও আকারে সোশ্যাল মিডিয়ায় লিক হয়ে যেতেই নড়েচড়ে বসেছে বিজেপি এবং কংগ্রেস নেতৃত্ব। যেখানে শেষ দফা ভোটের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বাংলায় এসে জনসভা থেকে ‘আসনসংখ্যা ৩০০ পার হয়ে গিয়েছে’ বলে প্রত্যয়ী সুর চড়াচ্ছেন। সেই জায়গায় এই এক্সিট পোলের ফলাফল ফাঁস হয়ে যাওয়ায় উত্তেজনার পারদ চড়েছে সব শিবিরে।

মন্তব্য লিখুন :