তিন তালাক-হিল্লা বিয়ে নিষিদ্ধ করা দরকার: ভারতের রাষ্ট্রপতি

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ জানিয়েছেন, নারীদের সমান অধিকার নিশ্চিত করতে তিন তালাক ও হিল্লা বিয়ের মতো বিষয়কে নিষিদ্ধ করা দরকার।

ভারতের সেন্ট্রাল হলে সংসদের দুই কক্ষের যুগ্ম অধিবেশনে দেয়া এক ভাষণে তিনি একথা জানান বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

রামনাথ কোবিন্দ বলেন, আমি আনন্দের সঙ্গে আপনাদের জানাচ্ছি যে ভারতের ভোটার এবং জয়ী প্রার্থী উভয় ক্ষেত্রেই নারীদের গুরুত্বপূর্ণ উত্থান ঘটেছে।

তিনি বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভোট দেয়া নারীর সংখ্যা প্রায় পুরুষের সমান। এমনকি কোনও কোনও অঞ্চলে পুরুষের চেয়ে নারী বেশি ছিল।

তিনি আরও বলেন, এই নির্বাচনের মাধ্যমে জনগণ যে মতামত দিয়েছে তা হলো তারা চায় দেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাক।

ভারতের রাষ্ট্রপতি বলেন, একটি দল ২০১৪ সালের চেয়ে ২০১৯ সালে বেশি একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। এতে পরিষ্কার যে এই সরকার মজবুত ও স্থায়ী হবে।

তিনি বলেন, দেশের প্রত্যেকের কাছে ব্যাংকিং সেবা পৌঁছে দেয়ার প্রচেষ্টা শুরু হয়েছে। সরকারি পরিবহনের উন্নতির দিকে ফোকাস করেছে সরকার।

তিনি আরও বলেন, সাংসদদের মনে রাখতে হবে কোটি কোটি মানুষ প্রতিকূল আবহাওয়া মোকাবেলা করে ভোট দিয়েছে। তাই তাদের আকাঙ্ক্ষাকে প্রাধান্য দিতে হবে।

সোমবার শুরু হওয়া দেশটির ১৭তম লোকসভার প্রথম অধিবেশন ২৬ জুলাই পর্যন্ত চলবে। অর্থনৈতিক সমীক্ষা সংসদে পেশ করা হবে ৪ জুলাই। ৫ জুলাই কেন্দ্রীয় বাজেট পেশ করা হবে।

মন্তব্য লিখুন :