সেমিতে ভারতের হার,কাশ্মীরিদের বিজয়-উল্লাস

চলমান বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে হারায় ফাইনাল খেলার আশাভঙ্গ হয়েছে ভারতের। স্বাভাবিকভাবেই মনঃক্ষুণ্ণ ভারতীয়রা। তবে ভারতের এই পরজয়ে আনন্দ লুকিয়ে রাখতে পারেনি কাশ্মীরের শ্রীনগরের বাসিন্দারা।

বৃষ্টির কারণে দুইদিনে শেষ হওয়া এই ম্যাচে ভারতের পরাজয় নিশ্চিত হওয়ার পর বুধবার রাতে তারা আনন্দ উদযাপন করতে রীতিমতো রাস্তায় নেমে পড়ে বলে জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম দি এক্সপ্রেস ট্রিবিউন।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশিত একাধিক ছবি ও ভিডিওতে শ্রীনগরের বাসিন্দাদেরকে আতশবাজি ফোটাতে এবং যুদ্ধবিধ্বস্ত কাশ্মীরে ভারতীয় শাসনের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায়। এসব ছবি ও ভিডিও দ্রুত ভাইরাল হয়ে যায়।

এক টুইটার ব্যবহারকারীর মন্তব্য, কোহলি তোমার দিয়ে চেজ হবে না। টুইটারে অনেকেই মহেন্দ্র সিং ধোনির রান আউটকে গত ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিমান বাহিনীর ভারতীয় যুদ্ধবিমান ভূপাতিত করার সঙ্গে তুলনা করেছেন।

বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচে ভারতকে ২৪০ রানের লক্ষ্য দেয় কিউইরা। জবাবে ব্যাট করতে নেমে চার বল বাকি থাকতেই অলআউট যায় ভারত। ধোনি-জাদেজার ১০৪ বলে ১১৬ রানের জুটি কিছুটা আশার আলো দেখায় ভারতীয় সমর্থকদের।

কিন্তু জাদেজা আউট হয়ে যাওয়ার পর শেষ ভরসা হিসেবে ছিলেন ফিনিশার খ্যাত ধোনি। কিন্তু তিনি মার্টিন গাপটিলের সরাসরি থ্রোতে রানআউটের শিকার হন। টানটান উত্তেজনার এই ম্যাচে শেষপর্যন্ত ২২১ রান তুলতে সক্ষম হয় তারা।

ভিডিও দেখুন

মন্তব্য লিখুন :