কাশ্মীরের বদলা নিতে ভারতে ঢুকেছে আফগান জঙ্গিরা, জারি উচ্চ সতর্কতা

কাশ্মীরের ৩৭০ ধারা রদ নিয়ে বেশ উত্তপ্ত দক্ষিণ এশিয়া। বেশ কয়েকটি জঙ্গি সংগঠন কাশ্মীরিদের উপর নির্যাতনের ব;দলা নেওয়ার ঘোষণা দিয়েছে। এরইমধ্যে খবর ভারতের মধ্যপ্রদেশে ঢুকে পড়েছে আফগানিস্তানের সন্ত্রাসবাদীরা।

গোপন সূত্রে খবর পেয়ে এই খবর নিশ্চিত করল গোয়েন্দা বিভাগ। তারই জেরে হাই অ্যালার্ট জারি করা হয়েছে গুজরাটে। সিল করে দেওয়া হয়েছে আন্তর্জাতিক সীমান্ত।

মধ্যপ্রদেশ ও গুজরাট সীমানায় অবস্থিত খাংগেলা চেকপোস্টে প্রত্যেক গাড়িতে তল্লাশি চালাচ্ছে রাজ্য পুলিশ ও স্টেট রিজার্ভ পুলিশের সশস্ত্র বাহিনী। ঝাবুয়া জেলার সীমান্ত লাগোয়া এলাকাতেই চলছে ব্যাপক তল্লাশি।

আফগানিস্তানের সন্ত্রাসবাদীদের উপস্থিতির কথা জানতে পেরে চূড়ান্ত সতর্কতা জারি করেছে গুজরাটের ডিজিপি। সন্দেহভাজন সন্ত্রাসবাদীর একটি স্কেচও প্রকাশ করেছে গুজরাট পুলিশ। ওই সন্ত্রাসবাদী আফগানিস্তানের কুনার প্রদেশের বাসিন্দা বলে জানা গিয়েছে।

নিরাপত্তার কারণে হিন্দোন বায়ুসেনা স্টেশনে হাই অ্যালার্ট জারির দু দিনের মধ্যেই ফের নিরাপত্তাজনিত আতঙ্কের পরিবেশ গুজরাটে। হিন্দোন বায়ুসেনা ঘাঁটিতে যে তিনটি স্কুলের অনুষ্ঠান হওয়ার কথা ছিল, নিরাপত্তার জন্য তাদের বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

গুজরাট পুলিশের ধারণা, বড় ধরনের হামলার পরিকল্পনা নিয়েই তারা ভারতে প্রবেশ করেছে। তবে এখনো তারা গুজরাটে আছে কিনা তা নিশ্চিত করতে পারেনি পুলিশ। তাদের ধারণা কাশ্মীর ইস্যুর জেরেই হামলার পরিকল্পনা তাদের।

মন্তব্য লিখুন :