পরমাণু বোমা মেরে ভারতকে ২২ টুকরো করা হবে: পাক মন্ত্রী

পরমাণু বোমা মেরে ভারতকে ২২ টুকরো করার হুমকি দিয়েছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ।

পাকিস্তানের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানাগেছে।

একটি অনুষ্ঠানে রশিদ বলেন, ভারত পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপের ক্ষেত্রে দুটি ভুল করে ফেলেছে। এক, পাকিস্তানকে দুর্বল ভেবে পরমাণু বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। ভারত ভেবেছে পাকিস্তানের হাতে পরমাণু বোমা নেই। দুই, কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নিয়েছে। নয়াদিল্লি ভেবেছে কাশ্মীরিরা ভারতের সঙ্গে রয়েছে। যে ধারণা ভুল। পাকিস্তান সবসময় কাশ্মীরিদের পাশে রয়েছে।

তিনি বলেন, পাকিস্তানের হাতে যে পরমাণু বোমাগুলি রয়েছে, তার ওজন বেশি নয়, মাত্র ১২৫ থেকে ২৫০ গ্রাম। কিন্তু তার ব্যপকতা মারাত্মক। এই ধরণের স্মার্ট বোমাগুলি ভারতের কিছু নির্দিষ্ট করা ও চিহ্নিত স্থানে ফেলা হবে, যাতে ভারত আর ঘুরে দাঁড়াতে না পারে। তারা ২২ টুকরো হয়ে যাবে।

পাকিস্তানের এই মন্ত্রই এর আগে জানিয়েছিলেন অক্টোবর বা নভেম্বরেই ভারতের সঙ্গে যুদ্ধ বাঁধতে পারে। এবার তার নতুন মন্তব্যে ফের জল্পনা শুরু হয়েছে দুই দেশের যুদ্ধের।

তবে যুদ্ধ এড়ানোর উপায়ও তিনি বাতলে দিয়েছেন। পাক মন্ত্রী বলেন, চাইলেই পাকিস্তানের সঙ্গে যুদ্ধ এড়াতে পারে ভারত। জাতিসংঘের কথা শুনে কাশ্মীর নিয়ে ভারত যদি কোনো সদর্থক পদক্ষেপ নেয়, তবেই পাকিস্তান আলোচনার জন্য এগোবে। তাতে এড়াবে যুদ্ধও।

মন্তব্য লিখুন :