অনেক হয়েছে, এবার পাকিস্তানে ঢুকে মারবো: ভারত সেনাপ্রধান

সার্জিক্যাল স্ট্রাইকের তিন বছর পূর্তি পূর্তিতে ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত পাকিস্তানে হামলা চালানোর হুমকি দিয়েছেন।

জম্মু-কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা বিলোপ করার পর থেকেই নতুন করে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। গত দেড় মাসে সীমান্তে ২ হাজার বারেরও বেশি বার সংঘর্ষে জড়িয়েছে দুই দেশের সেনা। শুধু তাই নয় দুই দেশের পক্ষ থেকেই দেয়া হচ্ছে যুদ্ধের হুঁশিয়ারি।

এরই প্রেক্ষিতে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেন, ‌অনেক লুকোচুরি খেলা হয়েছে। প্রয়োজন পড়লে সীমান্ত পেরিয়ে ঢুকে মারব।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, এবার থেকে আর লুকোচুরি খেলা চলবে না। যদি দরকার পড়ে, আমরা সীমান্ত পেরিয়ে পাকিস্তানে ঢুকে মারব। সেটা আকাশপথে হতে পারে, স্থলপথে হতে পারে কিংবা দু’ভাবেই হতে পারে।

বর্তমান পরিস্থিতির জন্য পাকিস্তানকেই দায়ী করে সেনাপ্রধান বলেন, ‌ভারত সরকার জম্মু-কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা বিলোপ করার পর থেকেই জেহাদ ঘোষণা করেছে ইসলামাবাদ। পাকিস্তান ভারতের সঙ্গে ছায়াযুদ্ধ চালাচ্ছে। আমরা বেশিদিন তা বরদাস্ত করব না।’

এদিকে সোমবারই পূর্বতন বায়ুসেনা প্রধান বি এস ধানোয়ার জায়গায় দায়িত্ব নিয়েছেন এয়ার মার্শাল রাকেশ কুমার সিং ভাদোরিয়া। দায়িত্ব নিয়েই পাকিস্তানকে তাঁর হুঁশিয়ারি, ভারত ফের একটা বালাকোট এয়ারস্ট্রাইক চালাতে সবসময় প্রস্তুত। তবে এ নিয়ে এখনো মুখ খুলেনি পাকিস্তান।

মন্তব্য লিখুন :