হঠাৎ কাশ্মীর সীমান্তে ইমরান খান

ভারত-পাকিস্তানের চলমান উত্তেজনার মধ্যেই সীমান্ত পরিদর্শন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার সাথে ছিলেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া, প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাক, পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশী।

পাকিস্তানের শহিদ দিবস উপলক্ষে এলওসি গিয়েছিলেন তারা।

এলওসি পৌঁছনোর ইমরান খান এলওসিতে হয়ে চলা বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেন। তিনি শহিদ সেনাদের পরিবারের লোকেদের সঙ্গেও কথা বলেন। এছাড়া সীমান্তে সার্বিক অবস্থা পরিদর্শন ও সীমান্তে নিয়োজিত সেনাদের সাথে কথা বলেন।

সেখান থেকে বেশ কয়েকটি পা ঘাঁটি পরিদর্শন করেন ইমরান খান। তার হঠাৎ এই সফরে আবারও উত্তেজনা ছড়িয়ে পড়েচে। ইমরানের এই সফর ভালো চোখে দেখছেন না ভারতীয়রা।

ড়তকাল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, কাশ্মীর ইস্যুতে যতদূর সম্ভব ততদূর যাবে পাকিস্তান। আর এর যদি যুদ্ধ হয় তাহলে এর 'ভয়াবহ' পরিণামের জন্য বিশ্ব সম্প্রদায় দায়ী থাকবে।

পাকিস্তানের শহিদ দিবস উপলক্ষে শুক্রবার এক বার্তায় তিনি আরও বলেন, পাক সরকার ইতিমধ্যেই বিশ্বের বিভিন্ন জায়গায় সক্রিয়ভাবে কূটনৈতিক প্রচার শুরু করেছে। জাতিসংঘতেও আবেদন জানান হয়েছে। সকলকে স্পেশাল স্ট্যাটাস মুছে যাওয়ার পর কাশ্মীর নিয়ে সরব হওয়ার অনুরোধ করা হচ্ছে।

মন্তব্য লিখুন :