কাশ্মীরের জঙ্গি সংগঠনগুলোর সাথে বৈঠক করেছে আইএসআই!

কাশ্মীর ইস্যুতে এখন উত্তাল ভারত ও পাকিস্তানের মধ্যকার সম্পর্ক। দুই দেশই একে অপরকে পরমাণু যুদ্ধের হুমকি দিয়ে যাচ্ছে। তবে ভারত দাবি করছে, পাকিস্তানের সহযোগিতায় ভারতে বড় ধরনের হামলার পরিকল্পনা করছে জঙ্গি সংগঠনগুলো।

জি নিউজের একটি প্রতিবেদনে জানা গিয়েছে, পাক মদতপুষ্ট বিভিন্ন জঙ্গি সংগঠনের সঙ্গেও কথা চালাচ্ছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। ইতিমধ্যেই বেশ কয়েকটি গোপন বৈঠক হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, জইশ ই মহম্মদ, লস্কর এ তৈয়বা, হিজবুল মুজাহিদিন ও খলিস্তানি জিন্দাবাদ ফোর্সের সঙ্গে বৈঠক করেছে আইএসআই। পুঞ্চ এবং রাজৌরি এলাকা দিয়ে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করছে। আর তাদের সহযোগিতা করছে পাকিস্তানের সেনাবাহিনী।

এরই পাশাপাশি, জম্মু কাশ্মীরে অশান্তি ছড়ানোর লক্ষ্যে আল কায়েধা জঙ্গিদের সঙ্গেও যোগাযোগ রাখছে আইএসআই। তাদের উদ্দেশ্য ভারতে বড় ধরনের হামলা। এ জন্য ইতোমধ্যে কয়েকটি গ্রুপও তৈরি করা হয়েছে। যাদের প্রশিক্ষণ দিয়ে কয়েকটি সীমান্তে পাঠানো হয়েছে।

এদিকে, সীমান্তে অন্তত ২০০০ সেনা মোতায়েন করেছে পাকিস্তান। অধিকৃত কাশ্মীরের কাছে কোটলি ও বাঘ সেক্টরে এই বিপুল পরিমাণ সেনা মোতায়েন করা হয়েছে। ভারতীয় সেনা সূত্রে খবর পাওয়া যায় লাইন অফ কন্ট্রোল থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে পাক সেনা। তবে এখন আক্রমণাত্মক পর্যায়ে নেই তারা।

মন্তব্য লিখুন :