পাকিস্তানকে যুদ্ধের হুশিয়ারি দিলেন ভারতের মন্ত্রী

ভারতের কেন্দ্রীয়মন্ত্রী রামদাস অটওয়াল পাকিস্তানকে যুদ্ধের হুশিয়ার দিয়েছেন। তবে পাক অধিকৃত কাশ্মীর ফেরত দেয়া হলে যুদ্ধের সম্ভাবনা নেই বলে জানান তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী শুক্রবার রামদাস বলেন, পাক অধিকৃত কাশ্মীরের মানুষ সুখে নেই, এমনই কয়েকটি রিপোর্ট সম্প্রতি সামনে এসেছে। সেই রিপোর্টে বলা হয়েছে, পাক অধিকৃত কাশ্মীরের লোকেরা ভারতের সঙ্গে জুড়তে চায়।

সেই রিপোর্টের প্রসঙ্গ তুলে অটওয়াল বলেন, পাকিস্তান যদি যুদ্ধ না চায় এবং ইমরান খান যদি তাঁর দেশের স্বার্থের কথা ভাবেন, তা হলে এখনই পাক অধিকৃত কাশ্মীরকে ভারতকে হস্তান্তর করা উচিত।

পাশাপাশি তিনি এটাও বলেন, পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের হাতে তুলে দিলে সেখানে শিল্প গড়ে তোলা হবে। শুধু তাই নয়, বাণিজ্যের পাশাপাশি দারিদ্র ও বেকারত্ব দূরীকরণেও পাকিস্তানকে সাহায্য করা হবে। তার চেয়ে বড় কথা পাকিস্তান ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে।

গত ৫ আগস্ট কাশ্মীরকে কেন্দ্রের নিয়ন্ত্রণে নেয় ভারত। এরপর থেকেই সেখানে জারি রয়েছে ১৪৪ ধারা। ওই ইস্যুতে বরাবরই বিরোধীতা করে আসছে পাকিস্তান। এ নিয়ে তারা জাতিসংঘেও নালিশ জানিয়েছে। তবে ভারত এটাকে নিজেদের অভ্যন্তরীণ বিষয় বলছে। পাকিস্তান এ নিয়ে আলোচনায় বসতে চাইলেও ভারত তাতে রাজি হচ্ছে না।

ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ বিষয়টিকে ভারতের অভ্যন্তরীণ উল্লেখ করে বলেন, পাকিস্তানের সঙ্গে এর পর যদি কোনো আলোচনা করতেই হয়, তা হলে সেটা হবে শুধুমাত্র পাক অধিকৃত কাশ্মীর নিয়ে।

মন্তব্য লিখুন :