গুরুদাসপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

নাটোরের গুরুদাসপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রবি/২০১৯-২০২০ মৌসুমে গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ, ও শীতকালীন মুগ চাষে সহায়তার লক্ষে ১ হাজার ৯৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ওই প্রণোদনা বিতরণ করা হয়। 

গুরুদাসপুর উপজেলায় মোট ১৯৮০ কৃষকদের মধ্যে ৯৯৬০ কেজি বীজ, ৩৪১০০ কেজি ডিএপি সার ও এমওপি সার ১৯৮০০ কেজি বিতরণ করা হয়েছে। কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় রবি মওসুমে গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ, শীতকালীন মুগ ও পরবর্তী খরিপ-১ মওসুমে গ্রীস্মকালীন মুগ এবং গ্রীস্মকালীন তীল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের এসব প্রণোদনা দেওয়া হয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আলহাজ্ব অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকসান আকতার, কৃষি কর্মকর্তা আব্দুল করিম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ হাফিজুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা গোলাম মোস্তফাসহ প্রমুখ।