নোয়াখালীতে ইসলামী ব্যাংকের উদ্যোগে ডিজিটাল ব্যাংকিং মেলা

ইসলামী ব্যাংকের উদ্যোগে শনিবার (২৯ ফেব্রয়ারি) নোয়াখালী জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হচ্ছে ডিজিটাল ব্যাংকিং মেলা। 

বেলা ১১টায় বেলুন উড়িয়ে দিন ব্যাপী এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস। 

এর আগে মেলা মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ইসলামি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা প্রশাসক তন্ময় দাস, নোয়াখালী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুদ্দিন জেহান, ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপক মো. মনিরুল ইসলামসহ অনেকে। 

এ সময় বক্তারা বলেন, ডিজিটাল ব্যাংকিং এর কারণে এখন মানুষকে আর হয়রানি হতে হচ্ছে না। তারা এখন গ্রাম্য মহাজন থেকে সুদ নিতে হচ্ছে না। নিজেরাই ঘরে বসে নিজেদের সব কিছু ব্যাংকিং এর মাধ্যমে পরিচালনা করে আসছে। ডিজিটাল ব্যাংকিং ব্যবস্থা ব্যাংক সেবাকে গ্রাহকের দোরগোড়ায় নিয়ে যাচ্ছে বলে জানান অতিথিরা। 

মেলায় বিভিন্ন স্টলে গ্রাহককে ডিজিটাল ব্যাংকিংয়ের বিষয়ে অবহিত করা হয়। এ ছাড়া ব্যাংকের ঋণের মাধ্যমে তৈরিকৃত বিভিন্ন কুটির শিল্প প্রদর্শন করেন উদ্যোক্তরা।

মেলায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নোয়াখালী জোনের ২২ টি শাখা সহ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, সোসাল ইসলামী ব্যাংক, এন আরবি গ্লোবাল ব্যাংক ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড অংশগ্রহণ করে।

মেলা মাঠে ১০-১২ টি স্টল বসেছে। মেলাকে আকর্ষণীয় ও মনোমুগ্ধকর করার জন্য ডিজিটাল ব্যাংকিং সেবা সংশ্লিষ্ঠ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকালে নির্বাচিত গ্রাহকদের মধ্যে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।