দ্বিতীয় দিনের মতো ঢাবির বিভিন্ন ভবনে তালা, ক্লাস-পরীক্ষা বর্জন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাতটি কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আজ (২২ জুলাই) টানা দ্বিতীয় দিনের মতো বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা রেজিস্ট্রার বিল্ডিং, ব্যবসায় শিক্ষা অনুষদ, আধুনিক ভাষা ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং কলা ভবনসহ বিভিন্ন ভবনে তালা লাগিয়ে দেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। অবস্থান নেন গেটগুলোর সামনে। এ সময় কয়েকটি স্থানে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা তালা ভাঙতে এলে তাদের সঙ্গে বাগিবতণ্ডায় জড়িয়ে পড়েন সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে আন্দোলনের মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগ, অনুষদ ও ইনস্টিটিউটের ক্লাস বর্জন করেন শিক্ষার্থীরা। গতকাল বিশ্ববিদ্যালয়ের ভেতরের রাস্তায় সকাল থেকে দুপুর পর্যন্ত ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেন তারা। পরে বেলা ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানির নেতৃত্বে প্রক্টরিয়াল টিম সব গেটের তালা ভেঙে ফেলে। এ সময় কোনো আন্দোলনকারীকে ঘটনাস্থলে দেখা যায়নি।

আন্দোলনের মুখপাত্র শাকিল মিয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন যতদিন আমাদের আন্দোলন দাবি মেনে না নেবে, ততদিন আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাব।