ইবি ছাত্রলীগের গুজব বিরোধী প্রচারণা

পদ্মা সেতুর জন্য ‘মানুষের মাথা ও রক্ত লাগবে’ এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ‘ছেলেধরা’ সন্দেহে বেশ কয়েকজনের নিহত হবার যে ঘটনা ঘটেছে তা থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

শনিবার (২৭ জুলাই) এ উপলক্ষে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ দোকানসহ সাধারণ শিক্ষার্থীদের মাঝে সতর্কীকরণ লিফলেট বিতরণ করে নেতাকর্মীরা। এ সময় সবাইকে সচেতন থেকে গুজব না ছড়ানো এবং এর মাধ্যমে আইন নিজের হাতে তুলে না নেয়ার আহ্বান জানান তারা।

দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় অনুযায়ী শনিবার বেলা ১২টার দিকে দলীয় টেন্ট থেকে কর্মসূচী শুরু হয়। এতে নেতৃত্ব দেন বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। এসময় ছাত্রলীগের  অর্ধশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, এই পর্যন্ত গণপিটুনির ফলে যতগুলো নিহতের ঘটনা ঘটেছে প্রত্যেকটি ঘটনা পুলিশ আমলে নিয়ে তদন্তে নেমেছে। তাই ‘ছেলেধরা’ গুজবে বিভ্রান্ত হয়ে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নেয়া থেকে বিরত থাকার জন্য আমার এ কর্মসূচি পালন করেছি।