ইবির আবাসিক হলসমূহ বন্ধ হচ্ছে আগামীকাল

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলসমূহ বন্ধ হচ্ছে আগামীকাল (৭ আগস্ট) বুধবার। বুধবার সকাল ১১টার মধ্যে আবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। ছুটি শেষে আগামী ১৮ আগস্ট সকাল ৯ টায় শিক্ষার্থীদের জন্য আবার হলসমূহ খুলে দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার অফিস ও বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডার সূত্রে, আজ মঙ্গলবার (৬ আগস্ট) থেকে আগামী ১৮ আগস্ট পর্যন্ত সব একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে প্রশাসনিক কার্যক্রমসমুহ আগামীকাল ৭ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে।

এদিকে গত শনিবার প্রভোস্ট কাউন্সিলের সভায় ৭ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহিত হয়। প্রভোস্ট কাউন্সিলের এ সিদ্ধান্ত সুপারিশ আকারে উপাচার্য অধ্যাপক ড.  হারুন উর রশিদ আসকারীর নিকট পাঠালে তিনি তার চূড়ান্ত অনুমোদন দেন।

উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, এবার ছুটির মধ্যে জাতীয় শোক দিবস হলেও ছুটির পরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হবে। এছাড়া ছুটির মধ্যে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা স্বাভাবিক রাখতে এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে প্রক্টরিয়াল বডিকে নির্দেশনা দেয়া হয়েছে।