ইবি শিক্ষার্থীরা পেল নতুন দুটি হিনো বাস

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা যাতায়াতের জন্য পেল অত্যাধুনিক দুটি হিনো বাস।

শনিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে প্রশাসন ভবন চত্ত্বরে ৫২ সিটের বাস দুটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

পরিবহন অফিস সূত্রে, প্রতিটি  হিনো ১- জে বাসের জন্য মোট ৭৯ লক্ষ টাকা খরচ হয়েছে। ৫২ আসন বিশিষ্ট এ হিনো বাসদুটির একটি কুষ্টিয়া রুটে এবং অন্যটি ঝিনাইদহ রুটে চলাচল করবে। এর আগে বর্তমান প্রশাসনের সময়ে  শিক্ষক-কর্মকর্তাদের জন্য ছয়টি এসি কোস্টার ক্রয় করা হয়। এছাড়া ৩টি জিপ, ২টি মাইক্রোবাস, ১টি অ্যাম্বুলেন্স  ও ১টি মোটরসাইকেল ক্রয় করা হয়।

নতুন এ বাস দুইটি শিক্ষার্থীদের জন্য বরাদ্দ হওয়ায় তারা উল্লাস প্রকাশ করেছেন। কুষ্টিয়া শহর থেকে আসা রাকিবুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, গাড়ির সিট ধরতে আমাদের এক প্রকার যুদ্ধ করতে হতো। এখন কিছুটা হলেও সিট সঙ্কট দূর হবে।

উদ্বোধনকালে উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ের দূর্বল পরিবহন খাতকে স্বয়ংসম্পূর্ণ করে তোলার জন্য সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়। কারণ বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘাটতির প্রধান কারণ এই পরিবহন খাত।

পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান-এর সঞ্চালনায় এ উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন বক্তব্য প্রদান করেন। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ, অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ এসময় সেখানে উপস্থিত ছিলেন।