শাবিপ্রবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, দেখবেন যেভাবে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (৩০ অক্টোবর) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভাকক্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. বেলাল উদ্দিন। এ বছর ভর্তি পরীক্ষায় পাসের হার ৫১ শতাংশ।
অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন জানান, ভর্তি পরীক্ষায় ৫১ শতাংশ পাস করেছে। পরীক্ষায় এ ও বি ইউনিটে আবেদনের প্রেক্ষিতে ৭০ হাজার ৫৬২ জনের মধ্যে ৫৭ হাজার ৬১৯ জন উপস্থিত ছিল। এর মধ্যে ২৯ হাজার ৪৮০ জন পাস করেছে।
তিনি জানান, এবারের কোনো মেধাতালিকা কিংবা অপেক্ষমাণ তালিকা করা হয়নি। বরং এ বছর মেধাক্রমে র‌্যাঙ্কিং করা হয়েছে। র‌্যাঙ্কিং অনুযায়ী আগামী ১২ তারিখ থেকে ২০১৯-২০ সেশনের ভর্তি কার্যক্রম শুরু হবে।
এদিকে ভর্তি কার্যক্রমে মেধার ক্রমানুসারে ভর্তির দিন ডাকা হবে বলেও জানান তিনি।
এদিকে বিশ্ববিদ্যালয়ের তথ্য কেন্দ্রে পরিচালক অধ্যাপক ড. মো. রেজা সেলিম জানান, কোনো টেকনিক্যাল সমস্যা না থাকলে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে। এছাড়া মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SUST<>RESULT<>Admission Roll no/User Id wj‡L ১৬২৪২ নং এ পাঠানোর মাধ্যমেও ফলাফল জানানো হবে।
এদিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা আগামী ১২ তারিখ থেকে ভর্তি কার্যক্রম শুরু করবো।