জেল হত্যা দিবসে ইবিতে শোক র‌্যালি

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৪৫ তম জেল হত্যা দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে রবিবার (৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে শোক র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে শোক র‌্যালি বের হয়। 

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবন চত্বরে এসে সংক্ষিপ্ত আলোচনাসভায় মিলিত হয়। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্টার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

পরে বিশ্ববিদ্যায়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ড. আ স ম শোয়াইব আহমেদের পরিচালনায় জাতীয় চার নেতার রূহের মাগফিরাত কামনা করে মুনজাত অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে চিরকাক্সিক্ষত স্বাধীনতা এনে দিয়েছেন। তার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন জাতীয় এ চার নেতা। তারা সবাই মুজিবনগর সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। তারা বঙ্গবন্ধুর অভাবকে পূরণ করে স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন। কিন্তু ১৯৭৫ সালের এই দিনে জেলের মধ্যে জাতির এ শ্রেষ্ঠ সন্তানদেরকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ জাতি তাদেরকে সারাজীবন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।