চবির হলে ইতালি ফেরত যুবক, কোয়ারেন্টাইনে ৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ আব্দুর রব হল থেকে ইতালি ফেরত এক যুবকসহ ছয়জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (১৫ মার্চ) দিনগত রাত দুইটায় বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের ৩২০ নম্বর কক্ষ থেকে তাদের ফৌজদারহাট বিআইটিআইডিতে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

৬ জনের মধ্যে একজন ইতালি ফেরত, দুইজন কুমিল্লা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী, একজন ব্রাহ্মণবাড়িয়া ও অপর দুইজন চবি শিক্ষার্থী। ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার ইতালি ফেরত দস্তগীর হোসাইন মাহফুজ, সদরের সিরাজাম মুনির দুর্জয়, কুমিল্লা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম ও ইব্রাহিম খলিল, ৩২০ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী ও উদ্ভিদবিদ্যা বিভাগের ১৫-১৬ সেশনের শাহনেওয়াজ রানা এবং একই বিভাগের ১৬-১৭ সেশনের শিক্ষার্থী জয়।

জানা যায়, গত ৫ মার্চ ইতালি থেকে ফিরে দস্তগীর হোসাইন মাহফুজ নামে বহিরাগত ওই যুবক সাজেক ভ্রমণের উদ্দেশ্যে এলাকার কয়েকজন বন্ধু নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসেন। খবর পেয়ে রবিবার রাতে আব্দুর রব হলে অভিযান চালায় প্রক্টরিয়াল বডি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ বলেন, আমরা তাৎক্ষণিক ওই ৬ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। পরীক্ষা নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। যে শিক্ষার্থী তাদের এনেছে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।