বস্ত্র ও পাট শিল্পকে জাগিয়ে তুলবো: গোলাম দস্তগীর

নতুন দায়িত্ব নেওয়া বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বস্ত্র ও পাট শিল্পকে জাগিয়ে তোলার আশাবাদ ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মন্ত্রী বলেন, পাট শিল্প বাংলাদেশের গৌরবের শিল্প। একসময় বাংলাদেশের পাট সারা বিশ্বে সুনাম ছিলো। দেশে অনেক পাট কারখানা গড়ে উঠেছিলো। নানা কারণে বিগত সময়ে পাটকলগুলো বন্ধ হয়ে গেছে। বন্ধ হয়ে যাওয়া পাট কারখানাগুলোকে পুনরায় চালুর ব্যবস্থা করবো।

তিনি বলেন, বাংলাদেশে পাট শিল্প আগের মতো নেই। পাট শিল্পকে জাগিয়ে তুলতে হবে। বস্ত্র শিল্পেও বাংলাদেশ সুনাম অর্জন করেছে। এ দুটি শিল্প অর্থনৈতির চালিকা শক্তি। বেকারত্ব দূর করতে এই শিল্পকে নতুন করে জাগিয়ে তোলা হবে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় রূপগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, দপ্তর সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ।