নুসরাত হত্যাচেষ্টার মামলায় চার আসামি ৫ দিনের রিমান্ডে

ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার চার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৯ এপ্রিল) জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহম্মেদ এর আদালতে পাঁচ আসামিকে হাজির করে সাতদিন করে রিমান্ড চায় সোনাগাজী মডেল থানা পুলিশ। শুনানি শেষে আদালত পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে দেওয়া চার আসামি হলেন আলাউদ্দিন, কেফায়েত উল্লাহ, নূর হোসেন ও শহীদুল ইসলাম। এ মামলায় এ পর্যন্ত সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি তিনজনকে আদালতে হাজির করা হয়নি।

মামলার তদন্ত কর্মকর্তা কামাল হোসেন জানান, পুলিশ আটক সাতজনের মধ্যে ছয় জনকে ফেনী জেলা জজ আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের জন্য আবেদন করা হয়। বিচারক চার আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এ ছাড়া আটক একজনকে জিজ্ঞাসাবাদর জন্য সোনাগাজী মডেল থানায় রাখা হয়েছে বলেও জানান তিনি।

গত শনিবার সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় নুসরাত জাহান রাফির গায়ে কেরোসিন ঢেলে আগুন দিলে তিনি গুরুতর দগ্ধ হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে লাইফসাপোর্টে রাখা হয়েছে।

নুসরাত ওই অধ্যক্ষর বিরুদ্ধে দায়ের করা শ্লীলতাহানির মামলা তুলে না নেওয়ায় অধ্যক্ষর স্বজনরা তাকে পুড়িয়ে হত্যার চেষ্টা করে বলে পরিবারের অভিযোগ। নুসরাত ওই কেন্দ্রে আলিম পরীক্ষা দিতে গিয়েছিলেন।