সেনাবাহিনী থেকে অবসর নিয়ে জাল টাকা ও রুপি বানাতেন তিনি

ঈদকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় উঠে হয়েছে। এমনি এক জাল নোট প্রস্তুতকারীকে ১৬ লাখ ভারতীয় ও বাংলাদেশি টাকাসহ গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (১৫ মে) দুপুরে নগরীর পীরজাবাদ এলাকার জুগিটারী থেকে সাবেক সেনা সদস্য হোসেন আলীকে রংপুর  মেট্রোপলিটন পুলিশ গ্রেপ্তার করে।

এ সময় জাল নোট তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়। বিকালে কোতয়ালি থানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় উঠে হয়েছে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট প্রস্তুতকারী আলী হোসেন জড়িত। সে দীর্ঘদিন ধরে জাল নোটের মাধ্যমে প্রতারণা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তার রংপুরের জুগিটারীর বাড়িতে পুলিশ অভিযান  চালায়। এ সময় আলী হোসেনের শয়ন কক্ষে থাকা পুরোনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ দশ হাজার টাকার ভারতীয়  ও বাংলাদেশী জাল নোট উদ্ধার করা হয়।

আরপিএমপি কমিশনার বলেন, গ্রেপ্তার আলী হোসেন কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামের মৃত আবেদ আলী ছেলে। সে সেনাবাহিনী থেকে অবসরে যাবার পর জাল নোট তৈরির মাধ্যমে প্রতারণার ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।