পুঠিয়ায় শ্রমিকনেতা হত্যা: ছাত্রলীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহীর পুঠিয়ায় শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি নুরুল ইসলাম (৫৫) হত্যাকান্ডের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ছয় জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নিহত নুরুল ইসলামের মেয়ে নিগার সুলতানা বাদি হয়ে মঙ্গলবার (১১ জুন) রাত সাড়ে এগারোটায় পুঠিয়া থানায় মামলা করেন। এদিকে নিহতের লাশ ময়না তদন্ত শেষে মঙ্গলবার রাতেই জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

থানার মামলা সূত্রে জানা গেছে, শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যাকান্ড ঘটনার মামলায় প্রধান আসামি করা হয় শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহমান পটলকে। এছাড়া পুঠিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম মিঠু, শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ শাহীন ,মতিন, নূরুল আমিন ও রশিদের নাম উল্লেখ করে ছয়জনের নামে মামলা করা হয়। 

মামলার বাদি জানান সুনির্দিষ্ট মামলা হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ বলেন, এ ব্যাপারে তদন্ত ও আসামিদের গ্রেপ্তারের চেষ্ট চলছে।

উল্লেখ্য, ১০ জুন দিবাগত রাতে উপজেলা সদরে অবস্থিত ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে এসএসএ ইটভাটা এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনা স্থল থেকে নিহত নুরুল ইসলামের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ।