পাটগ্রামে টর্নেডোর আঘাতে নিহত ১, ব্যাপক ক্ষয়ক্ষতি

লালমনিরহাটের পাটগ্রামে টর্নেডোর আঘাতে ঘরবাড়ি-গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় নিজের ঘরে গাছ চাপা পড়ে আলেজা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন।

শনিবার (১৩ জুলাই) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। 

নিহত আলেজা বেগম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শৌলমারী পাড়ার ইব্রাহিম হোসেন বাউরার স্ত্রী। তিনি ঝড়ের সময় দুই নাতনীসহ ঘরেই ছিলেন। টর্নেডোতে তার দুই নাতনী সামান্য আহত হয়েছে।

এমন ভয়াবহ টর্নেডো আগে কখনো দেখেননি উল্লেখ করে স্থানীয়রা জানান, এই ঝড়ের কারণে পাটগ্রাম, বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নের অসংখ্য ঘর-বাড়ি ও গাছপালা উপড়ে পড়ে মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অনেককে এখন খোলা আকাশের নিচে বসবাস করতে হবে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম সাত্তার বলেন, শনিবার দিবাগত রাতে উপজেলার পাটগ্রাম ইউনিয়নের ভারতীয় সীমান্ত থেকে একটি টর্নেডো প্রবেশ করে বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নে আঘাত হেনে আবারও ভারতের দিকে চলে যায়। এতে শ্রীমারপুরে ঘরের উপর গাছ চাপা পড়ে আলেজা বেগম নামে একজন নারী নিহতের খবর পেয়েছি। ক্ষয়ক্ষতি সম্পর্কে ইউনিয়ন চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে এলাকা পরির্দশন করছি। এসব বিষয়ে জেলা প্রশাসন ও স্থানীয় সাংসদকে অবহিত করা হয়েছে।