বগুড়ায় নারী ভাইস চেয়ারম্যানের আত্মহত্যা

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পিলু মমতাজ (৫০) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। 

তিনি সারিয়াকান্দি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং চন্দন বাইশা ইউপি সদস্য তোজাম্মেল হোসেনের স্ত্রী। 

গত বৃহস্পতিবার বৈকালে বগুড়া শহরের ফুলদিঘী এলাকায় একটি ভাড়া বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন পিলু মমতাজ। পরে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। 

চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ৭টার সময় তিনি  মৃত্যু হয়। 

জানা যায়, পিলু মমতাজ ছেলে বিজিবিতে চাকরি করেন। ছেলের বউকে নিয়ে তিনি বগুড়া শহরের ফুলদীঘিতে একটি ভাড়া বাসায় বসবাস করেন। গত বৃহস্পতিবার দুপুরের পর ছেলের বউ এর সঙ্গে পিলু মমতাজ সাংসারিক বিষয়াদি নিয়ে ঝগড়া হয়। এরপর নিজে ঘরে ঢুকে গলায় ওড়না পেচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে আত্মহত্যার চেষ্টা করেন। বাসার লোকজন বুঝতে পেরে দ্রত তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। 

তাকে হাসপাতালের আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। পিলু মমতাজের ভাই হেলাল উদ্দিন বলেন, পারিবারিক কলহ নিয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। হাসপাতালে ভর্তির পর অনেকটা সুস্থ হয়ে উঠছিলেন। 

কিন্তু, মঙ্গলবার ভোর রাতে তার অবস্থার অবনতি হয় এবং সকাল ৭ টার সময় মৃত্যু হয়। বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বদিউজ্জামান এ প্রতিবেদক-কে বলেন থানায় একটি ইউডি মামলা হয়েছে এবং লাশ ময়না তদন্ত শেষে পরিবারের লোকজনের কাছে হস্তন্তর করা হয়েছে।