আত্রাইয়ে ইউএনও পরিচয়ে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

নওগাঁর আত্রাইয়ে ইউএনওর মোবাইল নাম্বার ক্লোন করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতারক চক্রের বিরুদ্ধে ।

জানা গেছে, সোমবার উপজেলার বান্দাইখাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হক এর মোবাইল ফোনে ইউএনও ছানাউল ইসলামের অফিসিয়াল মোবাইল নাম্বার হতে ফোন আসে। এরপর তিনি সম্ভোধন করে বলেন, আপনার প্রতিষ্ঠান ও অফিসে কম্পিউটারের প্রয়োজন তাই মন্ত্রণালয় হতে ভালো মানের একটি কম্পিউটার দেয়া হবে। এর জন্য ওই দিনই তাৎক্ষণিকভাবে দুপুরে মন্ত্রণালয় থেকে যারা আসবে তাদের খরচের জন্য কিছু টাকা দিতে হবে বলে জানায়।

ইউএনওর মোবাইল নাম্বার ক্লোন করে তার পারসোনাল মোবাইল নাম্বার ০১৭০৫৮১৮২৫৮ পরিচয় দিয়ে একাধিক বার টাকা নেওয়ার কথা বলে।

কাউকে একথা বলার কোন প্রয়োজন নেই বলে জানান। পরে কম্পিউটারের জন্য ৭ হাজার টাকা করে পাঠানোর জন্য বিকাশ নাম্বার ০১৮২২৭৩৭৩৫৭ ও ০১৮৮৩১১৪৫৬৬ দেন। সর্বশেষ সকাল ১০.৩০ মিনিটে টাকা পেয়েছেন বলে নিশ্চিতও করেন তিনি। একপর্যায়ে ইউএনও অফিসে এসে জানতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।

বান্দাইখাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  এমদাদুল হক বলেন, ইউএনও নাম্বার আমার ফোনে সংরক্ষণ আছে। সেই নাম্বার থেকে কল এসেছে, আমি বুঝতে পারিনি, ইউএনও স্যারের নাম্বার ক্লোন করেছে প্রতারক চক্র। তারা বিকাশ নাম্বার মোট ৭ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

ইউএনও ছানাউল ইসলাম বলেন, আমার নাম্বার ক্লোন করা হয়েছিল, এ বিষয়ে আমি কিছুই জানি না, পরে জানলাম। ঘটনাটি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।